বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘শরিফুল পরীক্ষিত, ইমন এক্সাইটিং ট্যালেন্ট’

প্রকাশিত হয়েছে- সোমবার, ৪ জানুয়ারি, ২০২১
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৪, ২০২১, ৫:৩১ অপরাহ্ণ

বাহাদুর ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের ২৪ সদস্যের প্রাথমিক দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দুই ক্রিকেটার শরিফুল ইসলাম ও পারভেজ ইমন। এদের মধ্যে বাঁ-হাতি পেসার শরিফুল আগে থেকেই পরিচিত মুখ। বিপিএল, লিস্ট ‘এ’ এবং ‘এ’ দলের হয়ে খেলেছেন তিনি। তবে টপ অর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসাইন ইমনের ডাক পাওয়া খানিকটা বিস্মিত হওয়ার মতো।

দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ওপেনিংয়ে ব্যাট করে ১৮ বছরের এই তরুণ ভালো ক্রিকেট উপহার দেন। ফাইনালেও খেলেন ভালো এক ইনিংস। ঘরোয়া ক্রিকেটে খেলেছেন মাত্র ২০ ম্যাচ। এর মধ্যে ১০টি লিস্ট ‘এ’ এবং বাকি ১০টি ঘরোয়া টি-২০ খেলেছেন তিনি। এর মধ্যে সর্বশেষ ঘরোয়া বঙ্গবন্ধু টি-২০ কাপে ১০০ রানের একটি ইনিংস খেলে আলো কাড়েন বাঁ-হাতি এই ব্যাটসম্যান।

এরপরই ডাক পেয়ে গেছেন জাতীয় দলের প্রাথমিক ওয়ানডে দলে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা সোমবার ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই দল নিয়ে জানান, পারভেজ ইমনকে তার প্রতিভার জন্য দলে ডাকা হয়েছে। বোর্ড ভবিষ্যতের কথা চিন্তা করে তৈরি হওয়ার সুযোগ দিতে চায় এই তরুণদের। তবে শরিফুল ইসলাম পরীক্ষিত। অনেকদিন ধরেই নির্বাচকদের চোখে ছিলেন তিনি।

নির্বাচকরা বলেন, ‘শরিফুল ইসলাম অনেকদিন ধরেই আমাদের নজরে ছিল। সে হাই-পারফরম্যান্স দলে ছিল। ‘এ’ দলের হয়েও খেলেছে। ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে তাদের আমরা সুযোগ দিতে চাই। বর্তমান দলে যারা আছে, তাদের অনেকেই দুই-তিন বছর ধরে সুযোগ পেয়ে তৈরি হয়েছে। আর পারভেজ ইমনকে আমাদের মনে হয়েছে এক্সাইটিং ট্যালেন্ট (আকর্ষণীয় প্রতিভা)। তাকে তাই আমরা ভবিষ্যতের কথা ভেবে সুযোগ দিতে চাই।’

ওয়ানডে সিরিজের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার জায়গায় টিম ম্যানেজমেন্ট শরিফুল, হাসান মাহমুদদের মতো তরুণদের তৈরি করতে চায়। তবে নির্বাচকরা এই তরুণদের মাশরাফির সঙ্গে তুলনা না করার আহ্বান করেন। তাছাড়া নতুন বছরে নতুন শুরু কিংবা পরবর্তী বিশ্বকাপ মাথায় রেখে ‘ভিশন ২০২৩’ নিয়ে দল ঘোষণা করেছেন বলে জানান বিসিবির দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার।

টি.কে ওয়েভ-ইন