শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাস্তায় চাঁদাবাজি- দু’শ্রমিককে মারধরের প্রতিবাদে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধ-বিক্ষোভ

প্রকাশিত হয়েছে- শনিবার, ১২ নভেম্বর, ২০২২
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : নভেম্বর, ১২, ২০২২, ১০:২৯ অপরাহ্ণ

ময়মনসিংহ ব্রিজের মোড়ে মাহেন্দ্র অটোগাড়ির স্থায়ীস্ট্যান্ড স্থাপন, জিপি (চাঁদাবাজি) বন্ধ ও শ্রমিকদের ওপর নির্যাতনের প্রতিবাদে মাহেন্দ্র পরিবহন শ্রমিকরা শনিবার (১২নভেম্বর/২০২২) ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের কলতাপাড়া এলাকায় রাস্তায় ব্যারিকেট, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে।
ব্রিজে জিপি দিতে দেরি করায় মাহেন্দ্র চালক আব্দুল খালেক ও রুমনা মিয়াকে মারধর-লাঠি দিয়ে পেটানোর জন্য প্রতিবাদে বিক্ষুব্দ চালকরা এ আন্দোলন শুরু করেন।
প্রতিবাদ সমাবেশে গুজিখাঁ গ্রামের বাচ্চু মিয়ার পুত্র মাহেন্দ্র অটো চালক শাহ আলম জানান, প্রতিদিন গাড়ি বের করলে ঈশ^রগঞ্জে ৫০টাকা, গৌরীপুরে ২০টাকা, ময়মনসিংহ ব্রিজে ১৪০টাকা জিপি দিতে হয়। নন্দীগ্রামের আব্দুস সোবহানের পুত্র আব্দুল খালেক (৫৫) জানান, দৈনিক ছাড়াও প্রতিমাসে বিভিন্নস্থানে দেড় হাজার থেকে দুই হাজার টাকা চাঁদা দিতে হয়। তিনি আরও জানান, শনিবার সকালে ব্রিজে লাঠি নিয়ে চাঁদার জন্য রাস্তার মাঝখানে দাঁড়া বলেছিল। আমি রাস্তার সাইডে যেতে বলায় লাঠি দিয়ে পিটিয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। এ সময় মো. রুমান মিয়া জানান, তাকেও লাঠি দিয়ে পিটানোর কারণে পিঠা দাগ হয়ে গেছে। এ বর্বরতার তিনি বিচার দাবী করেন।
ব্রিজে ও রাস্তায় চাঁদাবাজি বন্ধের দাবিতে বক্তব্য রাখেন মাহেন্দ্র অটোচালক রাজিব মিয়া, মো. দেলোয়ার হোসেন, মো. ইব্রাহিম মিয়া, সজিব মিয়া, আরমান ইসলাম, মো. এরশাদ মিয়া, মো. অলি মিয়া, মো. নেওয়াজ হোসেন প্রমুখ।