রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট লিডার গৌরীপুরের এমরান সোহেল

প্রকাশিত হয়েছে- শনিবার, ২০ মার্চ, ২০২১
||
  • প্রকাশিত সময় : মার্চ, ২০, ২০২১, ৮:২২ অপরাহ্ণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
বাংলাদেশ স্কাউটস্ রোভার অঞ্চলের ময়মনসিংহ বিভাগীয় শ্রেষ্ঠ রোভার স্কাউট লিডার নির্বাচিত হয়েছেন এসএম এমরান সোহেল। তিনি ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের পূর্বদাপুনিয়ার এস এম এ কুদ্দুসের পুত্র। শ্রেষ্ঠ রোভার স্কাউট লিডারের ক্রেস্ট, সনদপত্র ও উপঢৌকন তুলে দেন প্রধান অতিথি গাজীপুর সিটি কর্পোারেশনের মেয়র আলহাজ¦ অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম।
গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৪তম বার্ষিক কাউন্সিল সভায় শনিবার (২০মার্চ/২০২১) এ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্ষ প্রফেসর মো. মশিউর রহমান। অনুষ্ঠানে প্রফেসর আবুল কালাম আজাদ সভাপতিত্ব করেন। আরো বক্তব্য রাখেন প্রফেসর এম এ বারী। এছাড়াও একই দিনে বিভাগের শ্রেষ্ঠ কমিশনার ও সম্পাদককে পুরস্কার প্রদান করা হয়।
এসএম এমরান সোহেল ১৯৯৬ সালে আনন্দমোহন কলেজ রোভার স্কাউটের মাধ্যমে প্রথম স্কাউটের দীক্ষা নেন। এরপরে স্কাউটের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে মানবকল্যান, পরিবেশ রক্ষা, সামাজিক-সাংস্কৃতিক ও সমাজসেবামূলক কর্মকাণ্ডে জড়িত হন। তিনি ময়মনসিংহ আনন্দ মোহন কলেজে স্কাউটের কার্যক্রমের জন্য শ্রেষ্ঠ হিসেবে প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়াও তিনি স্কাউটার রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপ ময়মনসিংহে গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার নির্বাচিত হন। তিনি ময়মনসিংহ অটিজম ও প্রতিবন্ধী পুনর্বাসন সংস্থার প্রধান উপদেষ্টা হিসাবে অটিজম ও প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।
২০০৫ সালে স্কাউটার রাবেয়া বেগম এর সঙ্গে দাম্পত্য জীবন শুরু করেন। তিনি ২ সন্তানের জনক। ১৯৯৪ সনে গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি, গৌরীপুর সরকারি কলেজ থেকে স্টার মার্ক সহ প্রথম বিভাগে এইচএসসি , আনন্দমোহন কলেজ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক সহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি এমবিএ ফিনান্স, পিজিডি হিউম্যান। রিসোর্স ম্যানেজমেন্ট এবং এলএলবি ডিগ্রি লাভ করেন। তিনি বর্তমানে ময়মনসিংহ বিভাগের ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস কার্যালয়ে অডিট এন্ড একাউন্টস অফিসার (প্রশাসন) হিসেবে কর্মরত আছেন।