শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মা-সন্তান অসুস্থ, রাতে দেশে ফিরছেন সাকিব

প্রকাশিত হয়েছে- সোমবার, ২১ মার্চ, ২০২২
বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : মার্চ, ২১, ২০২২, ৫:৪১ অপরাহ্ণ

বাংলাদেশ জাতীর দলের ক্রিকেটার সাকিব আল হাসান রাতে দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরছেন। তার মা, দুই সন্তান ও শাশুড়ি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। সেজন্য প্রোটিয়াদের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচ না খেলেই দেশে ফিরতে হচ্ছে তার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনূস  বিষয়টি নিশ্চিত করেছেন।

সাকিবের শাশুড়ি ক্যান্সার আক্রান্ত হয়ে আগে থেকেই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তিনদিন আগে নিউমোনিয়ায় আক্রান্ত ছেলে ইজাহ আল হাসানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওদিকে তার মা শিরিন রেজার হার্টে ইনফেকশন ধরা পড়ায় তিনিও হাসপাতালে। বড় মেয়ে আলাইনা হাসানও ঠাণ্ডা-জ্বরে ভুগছে।

জালাল ইউনূস বলেন, ‘অসুস্থ পরিবারের সদস্যদের পাশে থাকতে দেশে ফিরে আসতে হচ্ছে সাকিবের।’ এর আগে তিনি বলেছিলেন, ‘পারিবারিক বিষয়ে আমাদের বাধা দেওয়ার প্রশ্নই আসে না। সাকিব যদি মনে করে দেশে চলে আসতে পারবে।’

এর আগে বিসিবি’র নির্বাচক হাবিবুল বাশার জানান, সাকিব নিয়মিতই দেশে যোগাযোগ রাখছে। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। সে তৃতীয় ওয়ানডে খেলতে চায়। বাকিটা পরিস্থিতির ওপর নির্ভর করবে।

শারীরিক ও মানসিক অবসাদের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাননি সাকিব। বোর্ডও তাকে ছুটি দিয়েছিল। পরে আবার প্রোটিয়া সফরে যাওয়ার সিদ্ধান্ত নেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। খেলতে চেয়েছিলেন তিন ম্যাচের ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ। কিন্তু পারিবারিক কারণে ফিরে আসতে হচ্ছে তার। বাংলাদেশ আগামী বুধবার প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ নির্ধারণী ওয়ানডে খেলবে।