বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে বাবা-ছেলে হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
প্রধান প্রতিবেদক || ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : মার্চ, ২, ২০২৩, ৪:০১ অপরাহ্ণ

ময়মনসিংহে বাবা-ছেলেকে হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সেলিমকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার রাতে নগরীর জামতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪। আদালতের মাধ্যমে আজ বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হয়।

র‍্যাব জানায়, সেলিম নগরীর তিন কোণা পুকুরপাড় এলাকার বাসিন্দা। ওই এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে।

ময়মনসিংহ সদরের চর জেলখানা এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০০৩ সালে প্রতিবেশী হুরমত আলী ও তার ছেলে শফিকুল ইসলামকে কুপিয়ে হত্যা করে সেলিমসহ অন্য আসামিরা। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ১৩ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে ঘটনার পর পুলিশ আসামি সেলিমকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। সেলিম কয়েকমাস কারাভোগের পর জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যায়। এরপর প্রায় ১৯ বছর দেশের বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে ছদ্মবেশে পালিয়ে ছিল।

মামলার সাক্ষ্য-প্রমাণ শেষে ২০১৭ সালের জুনে সেলিম, পলাতক আসামি আকবর আলী ও রফিককে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আদালত। বাকি আসামিদের  বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন।

র‍্যাব-১৪ ময়মনসিংহ কার্যালয়ের কোম্পানী কমান্ডার মেজর আখের মুহম্মদ জয় জানান, বাবা-ছেলে হত্যায় পলাতক সেলিমকে গ্রেপ্তার করে পুলিশের মাধ্যমে আদালতে তোলার পর আদালত তাকে কারাগারে পাঠান।