বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশ্বে কোভিডে মৃত্যুর নতুন মাইলফলক

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
||
  • প্রকাশিত সময় : মার্চ, ১৯, ২০২১, ১২:০৯ অপরাহ্ণ

বাহাদুর ডেস্ক :

কোভিড-১৯ কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না বিশ্বে। কোনো কোনো দেশে দ্বিতীয় ও তৃতীয় ঢেউ চলছে। আবার কোথাও করোনাভাইরাসের নতুন ধরন দেখা দিয়েছে। ইতোমধ্যে মহামারিতে মৃত্যুর নতুন মাইলফলক ছাড়িয়ে গেছে। এমতাবস্থায় বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে লকডাউন দেওয়া হচ্ছে।

করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্যমতে, শুক্রবার বেলা ১১টায় করোনায় মৃত্যুর নতুন মাইলফলক হয়েছে; মারা গেছেন ২৭ লাখ ৩ হাজার ২৫৫ জন। আক্রান্ত হয়েছেন ১২ কোটি ২৩ লাখ ৭৬ হাজার ৯০২ জন।  আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৮৬ লাখ ৮০ হাজার ৩৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০ হাজার ৪৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু ২৭ লাখ ৩ হাজার ছাড়িয়ে গেছে।

একদিনে নতুন করে করোনা সংক্রমিত হয়েছে ৫ লাখ ৪৬ হাজার জন। মোট সংক্রমণ দাঁড়িয়েছে ১২ কোটি ২৩ লাখ সাড়ে ৬৭ হাজারের বেশি।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮৭ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। এ ছাড়া ২ হাজার ৬৫৯ মৃত্যু নিয়ে দৈনিক মৃত্যুতেও শীর্ষে রয়েছে দেশটি। দেশটি করোনার বৈশ্বিক সংক্রমণ ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

করোনার বৈশ্বিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৬২ হাজারের বেশি সংক্রমিত হয়েছে। একই সময় মারা গেছে এক হাজার ৭০৫ জন।

করোনার সংক্রমণ অব্যাহতভাবে বাড়ছে ভারতেও। গত ২৪ ঘণ্টায় প্রায় ৪০ হাজার রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। আগের দিন এ সংখ্যা ছিল ৩৬ হাজারের মতো।

টি.কে ওয়েভ-ইন