বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফুলপুরে উপজেলা ভাইস-চেয়ারম্যানের বিরুদ্ধে নারী নির্যাতন আদালতে স্ত্রী’র মামলা

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
রফিক বিশ্বাস || নিজস্ব প্রতিবেদক (তারাকান্দা) ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : মে, ৩০, ২০২৩, ১২:০৯ অপরাহ্ণ
যৌতুকের জন্যে স্ত্রীকে শারিরীক নির্যাতনের অভিযোগে ফুলপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান আনিছ (৪৫) ও তার ৩য় স্ত্রী তাছলিমা (৪৩)এর বিরুদ্ধে নারী নির্যাতন বিশেষ ট্রাইবুন্যাল আদালতে মামলা করেছেন ২য় স্ত্রী নিলুফার ইয়াসমীন মনি!
জানা গেছে, ইতিপৃর্বে জানমালের নিরাপত্তা চেয়ে  ফুলপুর থানায় সাধারণ ডায়রীকরেছিলেন তিনি।বিষয়টি ফুলপুরের সর্বত্র মুখরোচক আলোচনার ঝড় তুলেছে।
 বিবরণে প্রকাশ,২০১৫ সালে জনৈক মুস্তাফিজুর রহমানের স্ত্রী ২ সন্তানের মা নিলুফার ইয়াসমীন মনি কে ১৫ ভরি স্বর্ণ ও নগদ ৫ লক্ষ টাকা সহ ফুসলিয়ে এনে বিয়ে করেন তৎকালীন যুবলীগ নেতা আনিছুর রহমান আনিছ।তাদের দাম্পত্য জীবনে অবনী নামে ৭ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।
গত নির্বাচনে ভাইস-চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর সে ছনধরার রামসোনা এলাকার জনৈক প্রবাসীর স্ত্রী ও ২ সন্তানের মা তাছলিমা খাতুনকে পুনরায় বিবাহ করলে ২য় স্ত্রী মনি এ ঘটনার প্রতিবাদ করে। শুরু হয় দাম্পত্য কলহ।এক পর্য্যায়ে আনিছ তার ২য় স্ত্রী সন্তানের ভরনপোষন বন্ধ করে দেয় এবং মনির নিজ নামে থাকা ৫ শতাংশ জমি বিক্রি করে তাকে আবারও ১০ লক্ষ টাকা যৌতুক দাবী করে।
গত ২৮মে রবিবার সকাল ৮ টায় এ ঘটনাকে কেন্দ্র করে আনিছ তার স্ত্রী মনিকে মারধর করে বাড়ি  থেকে বের করে দিতে চাইলে প্রতিবেশীরা  তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।পরে স্থানীয় ভাবে ঘটনা মীমাংশায় ব্যর্থ হয়ে ফুলপুর থানা পুলিশের নির্দেশনায় আজ (২৯ মে সোমবার ময়মনসিংহের বিজ্ঞ নারী নির্যাতন বিশেষ ট্রাইবুন্যাল আদালতে সংশ্লিষ্ট আইনের ১১(গ)/৩০ ধারায় ১২৩/২৩ নং মোকদ্দমা দায়ের করেন নির্যাতিতা নারী।
আদালত ঘটনা আমলে নিয়ে তদন্তক্রমে প্রতিবেদন দাখিলের জন্যে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।এ ব্যাপারে উপজেলা ভাইস-চেয়ারম্যান আনিছের মোবাইলে বার বার ফোন করে সংযোগ না পাওয়ায় তার বক্তব্য জানা যায়নি।