শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী : গৌরীপুরে কাঁদলেন শাকিল পত্নী-কাঁদালেন সবাইকে!

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ৬, ২০২২, ৮:০৪ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার (৬ ডিসেম্বর/২০২২) স্মরণসভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন শাকিলের সহধর্মিণী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নীলুফার আনজুম পপি। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সোমনাথ সাহা। বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. হেলাল উদ্দিন আহাম্মেদ, আ’লীগ নেতা মো. রুহুল আমিন, আবুল কালাম আজাদ, আব্দুল আউয়াল প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন উপজেলা যুবলীগের নেতা সুলতান মাহমুদ।
স্মরণসভায় ১৬বছরের দাম্পত্য জীবনের বর্ণনা তুলে ধরেন শাকিলের সহধর্মিণী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নীলুফার আনজুম পপি। জীবনের প্রথম রাতে কথা শাকিল বলেছিলো, শোন, যখন রান্না করবে, তখন একটু বেশি করে রান্না করো। মাছ-মাংস যদি নাও থাকে, ছাত্রলীগের কোন নেতাকর্মী আসলে অন্তত ডিম আর ডাল দিয়ে হলেও আপ্যায়ন করে দিও। আমি সেই কথা আজও পালন করে আসছি।

তিনি আরও বলেন, যখন গ্রেনেড হামলা হলো তখন দোলা ভাবী আমাকে ফোন করে বললো, শোনছো গ্রেনেড হামলা হয়েছে, আমি জিজ্ঞাসা করলাম আপার (শেখ হাসিনা) কি অবস্থা, উত্তরে জানালো, আপা ভালো আছেন, শাকিল ভাই নাই- মানে! নাই! তারপর আবারও নামাজে বসে পড়লাম, একটু পড়ে দরজায় কড়া নাড়ল, দেখি শাকিল এসেছে! তার মানিব্যাগ, মোবাইল সব আপার গাড়িতে!

তিনি আরও বলেন, আমাদের ১৬বছরের মধ্যে রাজনীতি আর রাজনীতি করতে গিয়ে আসলে আমাদের সংসার সেইভাবে করা হয়নি। জোট সরকারের নির্যাতন-হামলা, ওয়াল-ইলেভেন সরকারের নানা ঘটনায় সে তো শুধু কাজ নিয়েই থাকতো, এখনও মনে হয় সে কাজে আছে!
শাকিলের স্মৃতিময় বর্ণনা করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন শাকিল পতœী এডভোকেট নীলুফার আনজুম পপি, স্মরণসভায় উপস্থিত নেতাকর্মীও চোখের পানি ধরে রাখতে পারেননি।