রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

পীরগঞ্জের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করলেন সোমনাথ সাহা ॥ ক্ষতিগ্রস্থদের মাঝে অনুদানের অর্থ প্রদান

প্রকাশিত হয়েছে- রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
স্টাফ রিপোর্টার || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : অক্টোবর, ৩১, ২০২১, ৯:১৮ অপরাহ্ণ

রংপুরের পীরগঞ্জে ধর্মান্ধ মৌলবাদীদের হামলায় হিন্দুদের জ¦ালিয়ে দেয়া বাড়িঘর শুক্রবার (২৯ অক্টোবর/২১) পরিদর্শন করেন ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সম্পাদক ও গৌরীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোমনাথ সাহা এর নেতৃত্বে ময়মনসিংহের একটি প্রতিনিধি দল। এ প্রতিনিধি দলের সঙ্গে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান, পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল।
প্রতিনিধি দলে ময়মনসিংহের ছিলেন ধর্মসভার আর্য ধর্ম জ্ঞান প্রদায়িনী, দুর্গাবাড়ি মন্দির কমিটির সম্পাদক শংকর সাহা, ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সহসভাপতি অধ্যাপক শ্যামল দত্ত।
পরিদর্শন ও আর্থিক অনুদান বিতরণকালে রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান বলেন, আপনারা কোনো ভয় পাবেন না। আপনাদের পাশে আমরা আছি। দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়েছেন। পুরো দেশ আপনাদের সঙ্গে রয়েছে।
পরিদর্শন শেষে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সম্পাদক ও গৌরীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোমনাথ সাহা বলেন, প্রতিটি বাড়িঘর পোড়ার ক্ষত-বিক্ষত চিহ্ন হৃদয়ে নিয়ে এখানকার মানুষ দাঁড়িয়ে আছে। ক্ষতিগ্রস্থ এলাকার আকাশে-বাতাসে এখনও পোড়া গন্ধ।
সোমনাথ সাহাকে পেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের নারী-পুরুষ আবেগ-আপ্লুত হয়ে সেই দিনের ঘটনার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। তারা জীবন বাঁচাতে ধানক্ষেতে আশ্রয় নেন। কেউ কেউ পুকুরের কচুরিপেনায়ও জীবন বাঁচাতে লুকিয়ে থাকতে বাধ্য হন। তাদের আবেগতাড়িত বর্ণনা শোনে চোখের জল ধরে রাখতে পারেননি পরিদর্শনে আসা নেতৃবৃন্দও।
অতিথিবৃন্দের উপস্থিতিতে আমরা ভগবতীর সন্তান ও আরএমজি গ্রুপ ক্ষতিগ্রস্ত ৮২ টি পরিবারের নিকট নগদ অর্থ সহায়তা ও তিনটি মন্দিরের উন্নয়নের জন্য অর্থ প্রদান করা হয়।
উল্লেখ্য যে, ১৭ অক্টোবর রাতে রংপুর জেলার পীরগঞ্জের উপজেলায় জেলে পাড়ায় ধর্মান্ধ মৌলবাদীরা সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে আগুন দিয়ে জ¦ালিয়ে দেয়। =