শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নবীনগরে গৃহবধূ লতিফাকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে গৌরীপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৫ মার্চ, ২০২৩
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ২৫, ২০২৩, ২:১১ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে গৃহবধূ লতিফা বেগমকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে হত্যার প্রতিবাদে ও তার দেবর জালাল মিয়ার ফাঁসির দাবিতে গেল বৃহস্পতিবার  (২৩মার্চ ২০২৩) ময়মনসিংহে ক্লাব ৯৭ গৌরীপুর (এসএসসি ৯৭ ও এইচএসসি ৯৯ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন) এর উদ্যোগে গৌরীপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। নিহত লতিফা বেগম নবীনগরের রসুল্লাবাদ ইউ এ খান উচ্চ বিদ্যালয়ের ৯৭ ব্যাচের শিক্ষার্থী ছিলো। ৯৭ব্যাচের বান্ধবী নিহতের ঘটনায় গৌরীপুরে বন্ধু-বান্ধবীরা এ কর্মসূচী পালন করে।
প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন নারীনেত্রী মাহমুদা আক্তার লিপি। সঞ্চালনা করেন ক্লাব ৯৭ গৌরীপুরের সাধারণ সম্পাদক ও যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন। হত্যাকাÐে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বক্তব্য রাখেন সংগঠনের অর্থ সম্পাদক শ্যামল ঘোষ, স্কুল শিক্ষক সুমনা সফিনাজ লাবণী, নার্গিস আক্তার, ব্যবসায়ী নুর আলম, নারনেত্রী মোছা. শাহানা বেগম, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বুরহান, সম্প্রীতির বন্ধনের সভাপতি আবু জাফর মোহাম্মদ সাদেক প্রমুখ। আগামী ২৯মার্চ ১১টায় উপজেলা পরিষদ চত্বরে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রী বরাবরে স্মারকলিপি ও মানবন্ধন কর্মসূচী ঘোষণা করেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, দেবর জালাল মিয়ার সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে লতিফা বেগমের শরীরে পেট্রল ঢেলে রোববার পুড়িয়ে দেয়। ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তিনি মারা যান।