সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবীতে ঈশ্বরগঞ্জে “রাজিবপুর পরিবার” এর মানববন্ধন

প্রকাশিত হয়েছে- বুধবার, ৭ অক্টোবর, ২০২০
||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ৭, ২০২০, ৯:১৩ অপরাহ্ণ

আর.কে রাজু- ঈশ্বরগঞ্জ  প্রতিনিধি

দেশজুড়ে ধর্ষণ বেড়ে গেছে। নিরাপত্তায় নেই নারীরা। নারীদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে, ধর্ষণ বিরোধী মানববন্ধন করা হয়েছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে। ‘রাজিবপুর পরিবার ‘ফেইসবুক ভিত্তিক সংগঠনের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সকল শ্রেণির মানুষ অংশগ্রহণ করে।

আজ বুধবার বিকালে রাজিবপুর বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত লোকজনের হাতে ধর্ষণবিরোধী প্লেকার্ড, ফেস্টুন দেখা যায়।

‘দূষণমুক্ত সমাজ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি’-এই ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে উক্ত গ্রুপটি। প্রতিবাদ সমাবেশে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ও জনসম্মুখে তাদের বিচারের দাবি জানান বক্তারা। বক্তারা বলেন, সমাজের এই কলুষিত অমানুষকে কোনভাবেই যেন সহযোগিতা না করা হয়, সেজন্য আইন প্রয়োগকারী সংস্থা তথা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

ধর্ষণের বিস্তারিত পরিস্থিতি নিয়ে আলোচনায় দেশের নাজুক পরিস্থিতি বেরিয়ে আসে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সকলকে নিজ নিজ জায়গায় সচেতন হতে এবং দেশে ধর্ষণের আইন শক্তিশালী করতে আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাজিবপুর আফতাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক আকন্দ, ‘ রাজিবপুর পরিবার ‘ এর এডমিন প্যানেলের সদস্যসহ অন্যান্য সদস্যবৃন্দ।