রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দৃষ্টি প্রতিবন্দীর জমি উদ্ধারে ময়মনসিংহে সংবাদ সম্মেলন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৬, ২০২১, ১০:৫৪ অপরাহ্ণ

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহের মুক্তাগাছার কুতুবপুরে দৃষ্টি প্রতিবন্দী মানিক মিয়ার ক্রয়কৃত জমি উদ্ধারে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি পরিবার। সন্ত্রাসীদের হুমকিতে অসহায় পরিবারটি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান মানিকের প্রতিবেশি মোয়াজ্জেম হোসেন।
এ সময় দৃষ্টি প্রতিবন্দী মানিকের প্রতিবেশি ওয়াজেদ আলী সুরুজ মোল্লা ও ভুক্তভোগি পরিবারের মানিকের স্ত্রী আসমা, বড় বোন কনিকা, এক ছেলে-দুই মেয়ে উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, দৃষ্টি প্রতিবন্দী মানিক ভিক্ষাবৃত্তি করে সংসার চালান। ভিক্ষা করে জমানো টাকায় মুক্তাগাছার কুতুবপুরে সাড়ে ছয় শতাংশ জমি কিনে দখল ও নিজ নামে খারিজ করেছেন। জমিটি চাষাবাদের জন্য পার্শ্ববর্ত্তী আবু বক্কর সিদ্দিকের কাছে বর্গা দেয়। পরে আবু বক্কর সিদ্দিক ও সঙ্গীয় লোকজন ঐ জমি দখলের উদ্দেশে সন্ত্রাসী হামলা চালায়। হামলার সময় ঘটনার খবরে মানিকের মা মৃত্যুবরন করেন। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করে কোন সুরাহা পাচ্ছে না দৃষ্টি প্রতিবন্দী মানিক মিয়া। এ নিয়ে মুক্তাগাছা থানায় মামলা করেছেন ভুক্তভোগি মানিক মিয়া। পুলিশ এ ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করলে তিনদিন পর আদালত অপরাধিদের জামিন দেয়। জামিনে মুক্ত হয়ে অপরাধিরা মানিক মিয়ার বসত বাড়িতে হামলা ও ভাংচুর করে এবং খুন ও অপহরনের হুমকি দেয় বলে তিনি অভিযোগ করেন। নিরুপায় হয়ে দৃষ্টি প্রতিবন্দী মানিক মিয়া সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।