বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

টি-টোয়েন্টিতে বিশ্বের সর্বোচ্চ উইকেটধারী বোলার সাকিব

প্রকাশিত হয়েছে- রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : অক্টোবর, ১৭, ২০২১, ৯:৩৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলংকার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে বিশ্বের সর্বোচ্চ উইকেটধারী বোলার হিসেবে নতুন উচ্চতায় পৌঁছেছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

রোববার মাঠে নামার আগে ১০৬ উইকেট শিকার করে মালিঙ্গার ঠিক পরেই ছিলেন সাকিব।  এদিন আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় খেলায় স্কটল্যান্ডের বিপক্ষে পরপর দুই উইকেট শিকারের মধ্য দিয়েয় মালিঙ্গাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড নিজের করে নেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে ৮৪ ম্যাচে ১০৭ উইকেট শিকার করে শীর্ষে ছিলেন শ্রীলংকার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা।

রোববার মাঠে নামার আগে ১০৬ উইকেট শিকার করে মালিঙ্গার ঠিক পরেই ছিলেন সাকিব। এদিন আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় খেলায় স্কটল্যান্ডের বিপক্ষে পরপর দুই উইকেট শিকারের মধ্য দিয়েয় মালিঙ্গাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড নিজের করে নেন সাকিব।

শুধু তাই নয়, এদিন দুই উইকেট শিকার করে পৌঁছে যান অনন্য উচ্চতায়। আন্তর্জাতিক আঙিনায় ৬০০ উইকেটের মাইলফলকও ছুঁইয়ে ফেললেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। ম্যাচে সাকিব ৪ ওভারে ১৭ রান দিয়ে দুই উইকেট শিকার করেন।

স্কটল্যান্ডের দুই তারকা ক্রিকেটার রিচি বিরিংটন ও মাইকেল লিস্কের উইকেট শিকারের মধ্য দিয়ে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২০০০ রান, আর ৬০০ উইকেটের ডাবল কীর্তি গড়লেন সাকিব। যেই রেকর্ড গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, জ্যাক ক্যালিসদের মতো কিংবদন্তিও গড়তে পারেননি।

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডারদের জ্যাক ক্যালিস, ১২ হাজার রান সংগ্রহের পাশাপাশি ৫৭৭ উইকেট শিকার করেছেন।