শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে বিনামূল্যে রক্তের গ্রুপিং ও রক্তদানে উদ্বুদ্ধকরণ

প্রকাশিত হয়েছে- বুধবার, ১৭ আগস্ট, ২০২২
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : আগস্ট, ১৭, ২০২২, ৮:৪৬ অপরাহ্ণ

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশ ও গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে শোকের মাস আগস্ট ও জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার (১৭আগস্ট/২০২২) ‘রক্তদিন-জীবন বাঁচান’ স্লোগানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধকরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত দিনব্যাপী বিনামূল্যে ৪৭৬জনের ব্লাড গ্রুপিং করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবদুশ শাকুর। তিনি বলেন, রক্তের গ্রুপ জানা অত্যন্ত জরুরী। এই জরুরী তথ্যটা বিনামূল্যে এ সংগঠন করে দিচ্ছে। তাদেরকে আমাদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। তিনি আরো বলেন, রক্তদান ফাউন্ডেশন ও স্বজন সমাবেশ হাজারো মানুষের জীবন বাঁচাতে রক্ত সরবরাহ করছে, তাদের কথায় মানুষ উদ্বুদ্ধ হচ্ছে। এ কাজে আমাদের সবার এগিয়ে আসা উচিত।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সমন্বয়কারী মো. আশিকুর রহমান রাজিব। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি ও বাংলাদেশ মানবাধিকার কমিশন উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বুরহান, শাহগঞ্জ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মো. সাইফুল ইসলাম। রক্তদানে উদ্বুদ্ধকরণ সভায় বক্তব্য রাখেন ইউসুফ হোসেন, সায়েফ আহমেদ, রমজানুর আহমেদ নাজিম, জাহিদ হাসান লিখন, শাহরিয়ার ইমন পায়েল, আখতারুজ্জামান তৌহিদ, মাহ্জাবিন আক্তার মিলি, পরমা সরকার, মৌসুমী আক্তার রিনি, সুস্মিতা তাহ্সীন শৈলী, ফাহমিদা মারজান জেবা, সানজিদা সুলতানা মীম প্রমুখ।