শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২২
মোস্তাফিজুর রহমান বুরহান || স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১০, ২০২২, ১১:৪৬ অপরাহ্ণ

দুর্নীতির বিরুদ্ধে সংবাদপত্রের সংগ্রাম অব্যাহত রয়েছে। সত্যের সন্ধানে বাইশ বছর ধরেই লড়াই করে যাচ্ছে দৈনিক যুগান্তর। দেশের মানুষের কল্যাণে রাষ্ট্রযন্ত্রকে নির্দেশনার চালিকাশক্তিও সংবাদপত্র। সেই পথেই এগিয়ে যাচ্ছে এ পত্রিকা। দৈনিক যুগান্তরের ২৩তম জন্মোৎসব উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি/২০২২) বিনামূল্যে রক্তের গ্রুণ নির্ণয় ও রক্তদান গণসচেতনামূলক প্রচারাভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান।
তিনি আরো বলেন, পত্রিকার জন্ম হয়েছে একজন শিল্পউদ্যোক্তা বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের হাতে। তিনি এদেশকে মুক্ত করার জন্যে লড়াই করেছেন, দেশকে স্বনির্ভর করার জন্যে সংগ্রাম করে গেছেন। সৃষ্টি করেছেন এশিয়ার অন্যতম বাণিজ্যিক ভবন যমুনা ফিউচারপার্ক। হবিগঞ্জে যমুনা শিল্পপার্ক। এসব শিল্প প্রতিষ্ঠানে লাখো লাখো মানুষের কর্মসংস্থান হয়েছে। তাঁদের হৃদয়ে হাজারো বছর বেঁচে থাকবেন নুরুল ইসলাম বাবুল।
কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মৃতিবিজড়িত গৌরীপুর রেলওয়ে জংশনে যুগান্তর স্বজন সমাবেশ উদ্যোগে রক্তদান ফাউন্ডেশনের সহযোগীতায় দিনব্যাপী ‘রক্ত দিন-জীবন বাঁচান’ স্লোগানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধকরণ প্রচারাভিযান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি উপাধ্যক্ষ মো. এমদাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ। স্বাগত বক্তব্য রাখেন গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সমন্বয়ক মো. আশিকুর রহমান রাজিব।
বিশেষ অতিথির বক্তব্যে গৌরীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মো. আব্দুল কাদির বলেন, রক্তের জন্যে হাসপাতালে যখন কোনো মানুষ মৃত্যুপথযাত্রী হয়, তখন সেই মানুষটা ও তার স্বজনরা বুঝেন রক্তের প্রয়োজন কতটুকু। স্বজনরা দাঁড়িয়েছেন, শরীরে রক্ত আছে জানা নেই গ্রুপটা। কঠিন মুর্হূতে এই পরীক্ষায়ও যেন আরো কঠিন হয়ে যায়। আর সেই কঠিন কাজটা সহজ করে যাচ্ছে স্বজন সমাবেশ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৌরীপুর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, ইসলামাবাদ সিনিয়র মাদরাসার সহকারী শিক্ষক আমিরুল মোমেনীন, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বুরহান, স্বজন সমাবেশের যুগ্ম সম্পাদক মো. মিলন মিয়া, রক্তদান ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক তানভীর আহমেদ খান, জাহিদ হাসান লিখন, রমজানুর আহমেদ নাজিম, সুস্মিতা তাহসিন শৈলী, মোমেন আকন্দ, ফাহমিদা মারজিন জেবা, সাইফ আহমেদ, স্বজন তাসনিম তাসফিয়া হক আরশী প্রমুখ। এ কর্মসূচীর অধিনে ৬শ ৭৮জনের বিনামূল্যে রক্তের গ্রুণ নির্ণয় করা হয়।