শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে নতুন শিক্ষকদের প্রথমদিন কাটলো ‘গাছতলায়’!

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৩, ২০২৩, ৮:০৯ অপরাহ্ণ

ময়মনসিংহের গৌরীপুরে সোমবার (২৩ জানুয়ারি/২০২৩) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধিনে জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে নবযোগদানকৃত শিক্ষকদের প্রথমদিন কাটলো উপজেলা শিক্ষা অফিস ও উপজেলা পরিষদ চত্বরের আ¤্রকাননে!

সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল ৯টার মধ্যে প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদানের আদেশপ্রাপ্ত ৭৮জন ও রাজস্বখাতে সহকারী শিক্ষক হিসাবে যোগদানের জন্য ১২জন শিক্ষক ও তাদের স্বজনরা উপস্থিত হন। নতুন ফাইল হাতে শিক্ষকরা উপজেলা পর্যায়ে স্কুলওয়ারি শূন্যপদে যোগদানের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। এ সময় ক্ষুব্দ অভিভাবক আলী আমজাত বলেন, ভাগ্নিকে নিয়ে আসছি। এই আদেশ আসবে আসবে বলে, সকাল থেকে শুনছি, এখন বিকাল গড়িয়ে এলো, তারপরেও জেলা শিক্ষা অফিস থেকে স্কুলওয়ারি যোগদানের আদেশ আসেনি। এ প্রসঙ্গে নবযোগকারী শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে যুগান্তরকে বলেন, সারা জীবন শুনেছি ভবন না থাকলে ছাত্ররা গাছতলায় পড়ে। এবার আমরা গাছতলায় অপেক্ষার প্রহর গুনেছি। তাদের মধ্যে অনেকেই আদেশ এনে আগে যোগদান করবে এই প্রতিযোগিতা ও মনোভাসনা থাকায় দুপুরে খেতেও যায়নি বলে নিশ্চিত করেন আরেক অভিভাবক আজিজুল হক।

এ প্রসঙ্গে উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বিকাল ৩টা ১৮মিনিটে জানান, আমরাও অফিস আদেশের জন্য অপেক্ষায় আছি আর তারা তো গতকাল রোববার জেলায় যোগদান করেছে। সমস্যা নেই; আদেশ আসলেই যোগদান নিয়ে নিব। এ দিকে সোমবার ৩টা ২০মিনিটে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শফিউল হককে মুঠোফোনে এ প্রতিনিধি শিক্ষকদের দুর্ভোগের বিষয়টি তুলে ধরেন। তখন তিনি বলেন, আমি এখনি আদেশ পাঠিয়ে দিচ্ছি। এরপরে উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বিকাল ৩টা ৫৫মিনিটে নিশ্চিত করেন, স্কুলওয়ারী শিক্ষকদের যোগদানের আদেশ চলে আসছে।