শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে ছুরিকাঘাতে কলেজ ছাত্র ক্রিকেটার মিঠু খুন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১৩, ২০২২, ১১:১৪ অপরাহ্ণ

ময়মনসিংহের গৌরীপুরে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর/২০২২) সন্ধ্যার পর পৌর শহরের কালিপুর পাটবাজার মোড় এলাকায় জুয়েলার্সের দোকানে সোনা কেনাবেচার দরদামকে কেন্দ্র করে জহিরুল ইসলাম মিঠু (২৮) ছুরিকাঘাতে নিহত হয়েছেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. মেহজাবিন। তিনি জানান, হাসপাতালে আনার আগেই সে মারা গেছে।
এ মৃত্যু নিয়ে নিতে পারেনি তার পরিবার ও ভক্তরা। হাসপাতালের মৃত্যুর সনদপত্র হাতে নিয়েও মিঠু বেঁচে বলে চিৎকার ও কান্নায় ভেঙ্গে পড়েন তারা। অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে ছুটে যান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে, সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান, সে মারা গেছে। নিহত মিঠু গৌরীপুর সরকারি কলেজের অনার্স সমাজকর্ম বিভাগে ফাইনালবর্ষের শিক্ষার্থী। সে বোকাইনগর ইউনিয়নের মো. মোখলেছুর রহমান খান পাঠানের পুত্র।
নিহতের চাচা দেলোয়ার হোসেন ঈশাখাঁ জানান, পৌর শহরের বাড়িওয়ালাপাড়ার এলবার্ট বাদল ডেভিডের বড় ছেলে এলবার্ট সেন্টু ডেভিট স্বর্ণ বিক্রি করতে টিপু সুলতান জুয়েলার্সের দোকানে আসে। স্বর্ণের দামদামিকে কেন্দ্র করে দোকানের মালিক টিপু সুলতানের সঙ্গে বাকবিতন্ডা হয়। এ সময় আমি উপস্থিত হয়ে বিষয়টি নিষ্পত্তি করে দিয়ে আসি। এরপরেই এলবার্ট সেন্টু ডেভিটের ছোট ভাই এলবার্ট রকি ডেভিড দোকানে এসে টিপু সুলতানের সঙ্গে আবারও বাকবিতন্ডা শুরু করে। তাদের ঝগড়া থামাতে যায় আমার ভাতিজা জহিরুল ইসলাম মিঠু। ডেভিড রকি এক পর্যায়ে তাকে ছুরিকাঘাত করে। আমি ভাতিজাকে উদ্ধার করে গৌরীপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এদিকে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্দ জনতা এলাকায় লাঠিসোটা নিয়ে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভের মিছিলে তৃতীয়পক্ষের অংশগ্রহণে শহরের মধ্যবাজারে জাহাঙ্গীর আলমের কসমেটিক্সের দোকানে আগুন দেয়। পুরো শহরে উত্তেজনা ছড়িয়ে পড়লে দোকানপাট বন্ধ হয়ে যায়।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করেন গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান। তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। আসামীকে গ্রেফতারে অভিযান চলছে।
পুলিশ সূত্র জানায়, রকি’র বিরুদ্ধে গৌরীপুর রেলওয়ে স্টেশন এলাকায় স্কুলছাত্র কালাচান হত্যা মামলা রয়েছে।
মিঠু একজন ক্রীড়ামোদি। ক্রিকেট খেলা তার শখ ও নেশায় পরিণত হয়েছিলো। গৌরীপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রত্যেকটি খেলায় ছিলো তার সরব উপস্থিতি। ক্রিকেটার মিঠুকে হারিয়ে ক্রীড়াঙ্গনেও শোকের ছায়া নেমে এসেছে।