শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে এসএসসি পরীক্ষায় পিতা-পুত্রের সাফল্য!

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
তাসাদদুল করিম || ওয়েব ইনচার্জ, দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২৮, ২০২২, ৯:৫৭ অপরাহ্ণ

পিতা পুত্রের বিজয়। শারীরিক প্রতিবন্ধী চল্লিশ বছর বয়সী মো. এখলাছ উদ্দিন নয়ন এসএসসি/সমমান ২০২২ পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। এই মহাখুশী সাথে বাড়তি আনন্দ যোগ করেছে তার পুত্র রাকিবুল হাসান রায়হান। এখলাছ উদ্দিন নয়নের ছেলেও এবারের এসএসপি পরীক্ষায় অর্জন করেছে জিপিএ-৪.৮৬ পয়েন্ট।
খুশী এই সংবাদটা ঘটিয়েছেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য এখলাছ উদ্দিন নয়ন। তিনি উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের বায়ড়াউড়া গ্রামের আব্দুল বারেকের পুত্র। তার মাতার নাম মোছা. সখিনা খাতুন। তিনি গৌরীপুর উপজেলা শারীরিক প্রতিবন্ধী সমিতির সাধারণ সম্পাদক। তিনি জানান, তার স্ত্রী সমলা বেগমের আগ্রহ ও ইচ্ছার কারণেই আবারও খাতা-কলম নিয়ে বিদ্যালয়ে ছুটে যাই।

তিনি দুই সন্তানের জনক। তার বড় মেয়ে আঁখি আক্তার গৌরীপুর মহিলা ডিগ্রী (অনার্স) কলেজ ¯œাতক (অনার্স) সমাজকর্ম বিভাগে দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। এখলাছ উদ্দিন নয়ন বায়ড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষার সমাপনি করেন। এরপরে গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থী ছিলেন ১৯৯৬ সনে। শারীরিক সমস্যার কারণে তিনি আর সেই সময় পরীক্ষার টেবিলে বসতে পারেন নাই। এবার বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অধিনে নেত্রকোণা জেলার মগরুল আদর্শ কারিগরী ইন্সটিটিউট থেকে এবার পরীক্ষা দেন। কম্পিউটার এন্ড ইনফরমেশান টেকনোলজি বিভাগের অনিয়মিত ছাত্র হিসাবে পরীক্ষা দিয়ে জিপিএ-৫ অর্জন করেন। তার জন্ম তারিখ ১জানুয়ারি ১৯৭৭।

তার ছেলে রাকিবুল হাসান রায়হান একই বোর্ডের অধিনে গৌরীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষা দেন। বিল্ডিং মেনটেনেন্স বিভাগের নিয়মিত ছাত্র হিসাবে পরীক্ষায় ৪.৮৬ পেয়ে এসএসসি উত্তীর্ণ হন। নয়নের পুত্র রায়হান জানান, তার বাবাকে নিয়ে এক টেবিলে পড়েছে। একসঙ্গে রাত জেগে পরীক্ষার প্রস্তুতি নিয়েছে। বাবার এ অর্জনে আমিও গর্বিত। পিতা-পুতের এ বিজয় অর্জনে তাদেরকে তাৎক্ষনিকভাবে শুভেচ্ছা জানান ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। তিনি বলেন, ৪১বছরে এসেও এখলাছ উদ্দিন নয়ন শুধু এসএসসি পাশ করেনি; জিপিএ-৫ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। এতে আমরা আনন্দিত।