রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঈশ্বরগঞ্জে দু’শতাধিক দু:স্থ্য মহিলা দু’মাস ধরে ভিজিডির চাল বঞ্চিত

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
মো. সেলিম || ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২১, ২০২১, ৬:০৩ অপরাহ্ণ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সোহাগী ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। গত দু মাসে ধরে দু’শতাধিক দু:স্থ্য মহিলা চাল না পেয়ে মানবেতর জীবন যাপন করছে।

জানা যায়, উপজেলার সোহাগী ইউনিয়নের ২৩৩ জন দু:স্থ্য মহিলা ভিজিডি কার্ডধারী প্রতি মাসে ৩০ কেজি হারে চাল পাওয়ার কথা। ২০সেপ্টেম্বর রাতে ওই ইউনিয়ন পরিষদ থেকে পাচার কালে ৮৪ বস্তা চাল জব্ধ করেন সহকারী কমিশনার ভুমি। এরমধ্যে ২১টি বস্তা খোলা ছিলো। প্রশাসনের উপস্থিতি টেরপেয়ে পাচারকারী ইউপি সদস্য ফজলুল হক ও তার সহযোগীরা পালিয়ে যায়।
সহকারী কমিশনার ভুমি কর্তৃক প্রেরিত প্রতিবেদনে জানা যায়, আগস্ট ২১ মাসে ২৩৩জন উপকার ভোগীর ৬.৯৯ মেট্রিক টন চাল খাদ্য গোদাম থেকে ১৮ আগস্ট উত্তোলন করা হয়। উত্তোলন কৃত চাল ট্যাগ অফিসারের উপস্থিতিতে বিতরণ করার কথা কিন্তু চেয়ারম্যান হাবিবুর রহমান ট্যাগ অফিসারকে না জানিয়ে ইউপি সদস্যকে দিয়ে মাল বিতরণ করেন। সেপ্টেম্বর ও অক্টোবর মাসের চাল উত্তোলন না করায় খাদ্য সংকটে পড়েছে দু:স্থ্য পারিবার গুলো।
কার্ডধারীরা অভিযোগ করে জানান, বর্তমানে কোন কাজকর্ম নেই, দৈনিক আয়ের পথ বন্ধ, থাকায় তারা খাদ্য সংকটে পড়েছে। কিন্তু তাদের নামে ভিজিডি’র চাল বরাদ্দ থাকলেও চেয়ারম্যানের অবহেলার কারণে তারা খাদ্য সংকট মূহূর্তে তা পাচ্ছে না।

উপজেলা খাদ্য সংরক্ষণ কর্মকর্তা জানায়, ভিজিডি চালের ডিও দেয়া হয়েছে। চাল নেওয়ার জন্য চেয়ারম্যানদের জানানো হয়েছে। কিন্তু তারা চাল নিচ্ছে না।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, গত আগস্ট মাসের চাল বিতরণে জটিলতার সমাধান না হওয়ায় মাল উত্তোলন করা হচ্ছে না।
উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন বলেন, উপকার ভোগীদের দ্রুততম সময়ের মধ্যে চাল দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।