শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঈশ্বরগঞ্জের উচাখিলায় ফ্রান্স বিরোধী বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ৩, ২০২০, ১১:৫৬ পূর্বাহ্ণ

আর.কে রাজু- ঈশ্বরগঞ্জ প্রতিনিধি

ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে ঈশ্বরগঞ্জের উচাখিলা বাজারে বিক্ষোভ ও সমাবেশ করেছে ইত্তেফাকুল ওলামা ও পরিবর্তনে উচাখিলা সংগঠন।

আজ মঙ্গলবার (০৩ নভেম্বর) সকাল ১০টায় ঈশ্বরগঞ্জের উচাখিলা চৌরাস্তা মোড় হতে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি উচাখিলা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তা মোড়ে এক প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) প্রত্যেক মুসলমানের হৃদয়ের স্পন্দন। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়াল ম্যাক্রো মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের মুসলিমের প্রাণে আগুন ধরিয়ে দিয়েছে। বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কট ও আগামী সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব পাশ করে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান। সেই সাথে ফ্রান্স সরকার ক্ষমা না চাওয়া পর্যন্ত তাদের এ অন্দোলন চলবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

এ সময় ইত্তেফাকুল ওলামা উচাখিলা শাখার সাধারণ সম্পাদক মাওঃ আক্তারুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জামিয়া গাফুরিয়া মাদ্রাসার মুহতামিম ও ইত্তেফাকুল ওলামা ঈশ্বরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মাওঃ নুরুল আলম, সহ-সম্পাদক মাওঃ ওবায়দুল হক, সাংবাদিক ফেরদৌস কোরায়শী টিটু, পরিবর্তনে উচাখিলার সভাপতি কামরুল ইসলাম,সাধারণ সম্পাদক আব্দুছ সামাদ শিমুল, ইত্তেফাকুল উলামার উচাখিলা ইউনিয়ন শাখার সভাপতি হযরত মাওঃ আব্দুছ সাত্তার ও ইত্তেফাকুল উলামার ইউনিয়ন শাখার অন্যান্য সদস্যবৃন্দ

প্রতিবাদ সমাবেশ শেষে বিশ্ব মুসলিমের শান্তি কামনায় মোনাজাত করা হয়।