শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

আফগান কিশোরীর পাল্টা হামলায় ২ তালেবান জঙ্গি নিহত

প্রকাশিত হয়েছে- বুধবার, ২২ জুলাই, ২০২০
||
  • প্রকাশিত সময় : জুলাই, ২২, ২০২০, ১১:১৫ পূর্বাহ্ণ

বাহাদুর ডেস্ক :

আফগানিস্তানের এক কিশোরীকে নিয়ে আলোচনা তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একে-৪৭ আগ্নেয়াস্ত্র হাতে ওই কিশোরীর ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

তালেবান জঙ্গিদের হামলায় ঐ কিশোরীর অভিভাবকরা মারা যাওয়ার পর অস্ত্র হাতে একাই প্রতিরোধ করে তালেবানদের পিছু হটতে বাধ্য করেন তিনি। তার হামলায় নিহত হয় ২ জন তালেবান জঙ্গি। খবর বিবিসির

জানা যায়, ওই কিশোরীর নাম কামার গুল। গুলের বাবা ছিলেন ওই গ্রামের প্রধান। তিনি সরকারের সমর্থক হওয়ায় তালেবান যোদ্ধারা তার খোঁজ করছিল। এজন্যই তারা তার বাড়িতে গিয়ে তাকে টেনে বাইরে নিয়ে আসে। এ সময় তার স্ত্রী বাধা দিলে দুজনকেই তাদের বাড়ির বাইরে হত্যা করে তালেবানরা। এদিকে কামার গুল তখন ঘরের ভেতর অবস্থান করছিল। বাবা-মায়ের হত্যাকাণ্ড দেখে সে ঘরে থাকা একে-৪৭ আগ্নেয়াস্ত্র নিয়ে তালেবানদের উদ্দেশ্য করে গুলি ছোড়ে। এতে দুই তালেবান যোদ্ধা মারা যায়। বাকিরা পালিয়ে যায়।

ঘটনার পর তালেবান জঙ্গিরা দল বেধে ফের তাদের বাড়িতে আসে। কিন্তু গ্রামবাসী ও সরকারি মিলিশিয়ার পাল্টা আক্রমণে পালিয়ে যায় তারা।

ওই ঘটনার পর কামার গুল ও তার ছোট ভাইকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান প্রাদেশিক গভর্নরের মুখপাত্র মোহাম্মদ আরেফ আবের।

টি.কে ওয়েভ-ইন