রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

অবিরাম বর্ষন ও পাহাড়ী ঢলে নেত্রকোনায় আবার বন্যা

প্রকাশিত হয়েছে- রবিবার, ১২ জুলাই, ২০২০
||
  • প্রকাশিত সময় : জুলাই, ১২, ২০২০, ৭:৫২ অপরাহ্ণ

তিলক রায় টুলু পূর্বধলা নেত্রকোনা থেকে

গত কয়েক দিনের অবিরাম বর্ষন ও উজান থেকে নেমে আসা পাগাড়ী ঢলের কারনে নেত্রকোনা জেলার কলমাকান্দা এবং দূর্গাপুর উপজেলায় ফের বন্যা দেখা দিয়েছে। কলমাকান্দা উপজেলার উব্দাখালী ও দূর্গাপুরের সোমেশ্বরী নদীর পানি বিপদ সিমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
জেলার কলমাকান্দা উপজেলার সদর, নাজিরপুর বড়খাপন, খারনৈ,লেঙ্গুরা,রংছাতী, গোপলা কৈলাটিসহ বেশ কয়েকটি ইউনিয়নের প্রায় দুইধিক গ্রামের নিচু এলাকা ইতিমধ্যে পানির নিচে তলিয়ে গেছে প্রায় পনের হাজার মানুষ পানিবন্ধি হয়ে পড়েছে। অফিস আদালত ও বাসা বাড়ীতে পানি প্রবেশ করেছে।
এদিকে নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানাযায় দূর্গাপুরের সোমেশ্বরী নদীর পানি ও কলমাকান্দা উব্দাখালি নদীর পানি বিপদ সীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার মগড়া, উব্দাখালি, মহাদেও ও কংসসহ অন্রান্য নদ নদীর পানি দ্রুত বৃদ্ধি পাচ্ছে।
কৃষি বিভাগ সুত্রে জানাযায় বন্যার কারনে কলমাকান্দা এবং বারহাট্ট্রা উপজেলার ১৫ একর জমির আমন বীজতলা পানির নীচে তলিয়ে গেছে।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান বন্যা এখনো তেমন ভাবে হয় নাই। উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ খোঁজ খবর রাখছেন , দূর্গতদের জন্য যথেষ্ট ত্রান সামগ্রী মজুদ আছে কোন প্রকার সমস্য হবে না।