আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্টাফ রিপোর্টার || নেত্রকোণা
  • প্রকাশিত সময় : আগস্ট, ২৭, ২০২১, ৯:৫৮ পূর্বাহ্ণ




নেত্রকোণায় ব্যতিক্রমী করোনা প্রতিরোধক বুথ স্থাপন করলেন ছাত্রলীগ নেতা

দেখে মনে হবে ব্যাংক কর্তৃক স্থাপিত এটিম বুথ। অবয়ব দেখতে এটিম বুথের মতো হলেও কার্ড দিয়ে টাকা উত্তোলন করা যাবে না এটি থেকে। পাওয়া যাবে করোনা সচেতনায় মাস্ক, হ্যান্ড স্যানিটার ও ব্যবহৃত মাস্কটি ময়লা বা পুরাতন হলে তা স্থাপিত বুথে নিচে বিনে (ঝুড়ি) রেখে আরেকটি মাস্ক সংগ্রহ করা যাবে। এটিএম বুথের মতো দেখতে মনে হলেও এর নাম দেয়া হয়েছে ‘করোনা প্রতিরোধক বুথ’। এ রকম দুইটি ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করেছেন নেত্রকোণা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোবায়েল আহম্মেদ খান। নিজস্ব অর্থায়নে সোমবার (২৩ আগস্ট) বিকেলে বুথ দুইটি স্থাপন এবং ফিতা কেটে উদ্বোধন করেন তিনি।

ব্যতিক্রমী ‘করোনা প্রতিরোধক বুথ’ দুইটির একটি স্থাপন করা হয়েছে জেলার ছোটবাজারস্থ আওয়ামী লীগের কার্যালয়ে। আরেকটি বসিয়েছেন জেলার কেন্দ্রীয় শহীদ মিনারের গেটের সামনে।

এসময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোবায়েল আহম্মেদ খান বলেন, বৈশ্বিক করোনা মহামারিতে দীর্ঘদিন দেশ লকডাউনের মধ্যে ছিল। জীবন ও জীবিকার তাগিদে লকডাউন তুলে দেয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে তা জনগণ মানছে না। তাই পারিপার্শ্বিক বিভিন্ন দিক বিবেচনায় এ উদ্যেগটি হাতে নিয়েছি।

তিনি আরও বলেন, স্থাপিত ‘করোনা প্রতিরোধক বুথ’ দুইটি খোলা থাকবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এখানে হ্যান্ড স্যানিটাইজ করা যাবে, ব্যবহৃত মাস্কটি ময়লা হলে তা বুথের নিচে ঝুড়িতে রাখা যাবে ও আরেকটি মাস্ক সংগ্রহ করে ব্যবহার করা যাবে। কারো মাস্ক না থাকলে তিনিও বুথ থেকে সংগ্রহ করতে পারবেন।

বুথ স্থাপনের সময় উপস্থিত ছিলেন- সাইফুল ইসলাম খান শুভ্র, জাকির হোসেন, মানিক মিয়া, আবির মিঠুন, জাহিদুল হাসান সাকী, পাপন সরকার, সৈয়দ আল রাকিব, তোফায়েল আহম্মেদ, তানভীর হোসেন বাঁধন, জাহিদ হাসান প্রান্ত, সুশান্ত সরকার সুমন, লিহান খান, আমানুল্লাহ আমান, সানিমুল ইসলাম সানি, মাহফুজুর রহমান পিয়াস, সাইনুল ইসলাম খান তুহিন, মো. শাহ আলমসহ বর্তমান ও সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০