শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

২যুগে যুগান্তর গৌরীপুরের ২৪দিনব্যাপী কর্মসূচীর সমাপনি

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩
তাসাদদুল করিম || ওয়েব ইনচার্জ, দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৮, ২০২৩, ৮:৩২ অপরাহ্ণ

২যুগে যুগান্তর উপলক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে ২৪দিনব্যাপী কর্মসূচী মঙ্গলবার (২৮ ফেব্রæয়ারি/২০২৩) সমাপনি দিনে বীর মুক্তিযোদ্ধা শিল্পপতি নুরুল ইসলাম স্মরণে ৭৮জন স্বেচ্ছায় রক্তদান ও ৫শ ২৬জনের বিনামূল্যে রক্তের গ্রæপ নির্ণয়করণ কর্মসূচী পালন করা হয়। এ কর্মসূচী বাস্তবায়ন করে গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশ ও গৌরীপুর রক্তদান ফাউন্ডেশন।

কর্মসূচীর উদ্বোধনী ও সমাপনি অনুষ্ঠানে প্রধান প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান। তিনি বলেন, দৈনিক যুগান্তর মানেই অনুসন্ধান, সত্যের পক্ষে ন্যায়ের সঙ্গে সকালবেলার সাথী। প্রতিদিন যুগান্তরের পাতায় একজন মানুষের প্রতিচ্ছবি দেখা যায়। তিনি হলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তিনি একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে চেয়েছিলেন।

তিনি আরও বলেন, স্বজনরা ভালো কাজ করছে। তাদের সঙ্গে রক্তদান ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরাও যোগ দিয়ে এ উপজেলাসহ পাশ^বর্তী জেলারও শত শত মানুষের রক্তের যোগান দিয়ে মহৎ কাজ করে যাচ্ছে।
স্বজন সমাবেশ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সকল ভাষা শহীদ ও ৭১’র মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি ও ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ মো. এমদাদুল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ। সঞ্চালনা করেন গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সভাপতি আশিকুর রহমান রাজিব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আব্দুল গফুর, যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, কবি অনামিকা সরকার, অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিপ্লব সরকার, উপজেলা স্বজনের সহসভাপতি শামীমা খানম মীনা, সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন, সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস, গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জাহিদ হাসান লিখন, যুগ্ম সাধারণ সম্পাদক মৌসুমী আক্তার রিনি, সাংগঠনিক সম্পাদক রমজানুর আহমেদ নাজিম, সহ-সাংগঠনিক সম্পাদক সুস্মিতা তাহসীন শৈলী, অর্থ সম্পাদক সায়েফ আহমেদ, মহিলা সম্পাদিকা মাসুমা আক্তার, সহ মহিলা সম্পাদিকা মাহজাবিন আক্তার মিলি, সহ-সাংস্কৃতিক সম্পাদক আরিফ হাসান সোহাগ, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম জয়, সহ-ব্যবস্থাপনা সম্পাদক ছোটন মিয়া, সমাজসেবা সম্পাদক শাহরিয়ার ইমন পায়েল, সদস্য পরমা সরকার, সোহানুর রহমান শিশির প্রমুখ।