আজ শুক্রবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২৯, ২০২২, ১:৩৭ অপরাহ্ণ




১২ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি সামিন টেক্সটাইল মিলের আগুন

গাজীপুরের সদর উপজেলার ভবানীপুর এলাকায় সামিন টেক্সটাইল মিলের তুলার গুদামে লাগা আগুন দুপুর ১২টা পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে। এদিকে আগুনে ক্ষতির পরিমাণ ৪০০ কোটি টাকা বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

সোমবার রাত ১২টায় এ আগুনের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পানি সংকটের কারণে আগুন নেভাতে বেক পেতে হচ্ছে বলে জানিয়েছেন শ্রীপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর মো. বেলাল।

সোমবার রাতে ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারি পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে।

তিনি জানান, আগুন এখন যে অবস্থায় আছে তা অন্য কোথাও ছড়াতে পারবে না। তবে দুপুর ১২টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। এ ঘটনায় কোনো হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

সামিন টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক বলেন, আমাদের লোকজন যারা টের পাইছে, তখন বাজে রাত ১২টা। টের পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে, কিন্তু এখনো নিয়ন্ত্রণে আসে নেই।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে সাড়ে ৩০০-৪০০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে ধারণা করছি। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলে তিনি জানান।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০