আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২, ২০২১, ৬:০৪ অপরাহ্ণ




হার্টে রিং পরানো হয়েছে সৌরভের

বাহাদুর ডেস্ক :

হঠাৎ হৃদরোগে আক্রান্ত হওয়ায় কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে। তাকে প্রাথমিকভাবে ইসিজি করানো হয়। এরপর পরিস্থিতি বিবেচনা করে চিকিৎসকরা তার অ্যানজিওপ্লাস্টি এবং হার্টের ব্লকে একটি রিং বসিয়েছে। তার অবস্থা এখনও স্থিতিশীল।

ভারতীয় সাবেক ক্রিকেটারের চিকিৎসায় বসানো হয়েছে মেডিকেল বোর্ড। চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলির অবস্থা স্থিতিশীল। তবে ভবিষ্যত সুস্থতার কথা চিন্তা করে হার্টে রিং বসানো হয়েছে। তার চিকিৎসার জন্য যোগাযোগ করা হয়েছে বিশিষ্ঠ হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডলের সঙ্গে। খবর: আনন্দবাজার পত্রিকা

সৌরভের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, জিম করার সময় বুকে ও পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। পরে মাথা ঘুরে পড়ে যান তিনি। বাবাকে দেখতে এরই মধ্যে হাসপাতালে গিয়েছেন তার কন্যা সানা। এছাড়া স্ত্রী ডোনাও আছেন হাসপাতালে।

উডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, দুপুর ১টার দিকে হাসপাতালে আনা হয় সৌরভকে। সে সময় তার পালস রেট ছিল ৭০/মিনিট। ব্লাড প্রেসার ১৩০/৮০ এমএম। ইসিজি পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে প্রাথমিক অ্যানজিওপ্লাস্টি করা হয়েছে। এছাড়া বুকে বসানো হয়েছে রিং। তার তিনটি হৃদ-ধমনীতে ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটিতে রিং বসানো হয়েছে।

চিকিৎসরা অন্য দু’টি ব্লকে রিং বসানোর সিদ্ধান্ত নেবে সোমবার। এছাড়া ওপেন হার্ট বাইপাস সার্জারি নিয়েও আলাপ করবেন পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড। রিং বসানোর পর সৌরভকে কেবিনেও নেওয়া হয়েছে। তাকে ৪৮ ঘণ্টার বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। খবর: এনডিটিভি

ভারতীয় ক্রিকেটের মহারাজ কিংবা দাদা খ্যাত সৌরভ গাঙ্গুলির সুস্থতা কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এছাড়া সৌরভের শরীরের খোঁজ খবর নিয়েছেন বিজেপির সেক্রেটারি অমিত শাহ। বিসিসিআই প্রেসিডেন্টের সুস্থতা কামনা করেছেন সাবেক সতীর্থ বিরেন্দ্র শেবাগ। এছাড়া জাতীয় দলের ক্রিকেটার বিরাট কোহলি, মোহাম্মদ শামিরা তার সুস্থতা কামনা করেছেন।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০