বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

স্বেচ্ছায় রক্তদাতারা মানবিক বীর: পাটমন্ত্রী

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
এম. এ আজিজ || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : মার্চ, ১৫, ২০২২, ১:৫৬ অপরাহ্ণ

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, স্বেচ্ছায় রক্তদাতাদের অভিনন্দন। তারা মানবিক বীর। রক্তদানের মাধ্যমে নীরবে তারা দেশের মানুষের উপকার করে যাচ্ছেন। তাদের ত্যাগের এই মানবিক দিকটি অনেক বড়, অনেক মহৎ।

সোমবার সন্ধ্যায় কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত স্বেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে তিন শতাধিক স্বেচ্ছায় রক্তদাতাকে সম্মাননা জানায় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটি।

কমপক্ষে ৩ বার, ১০ বার, ২৫ বার অথবা ৫০ বার স্বেচ্ছায় রক্তদান করেছেন এমন ব্যক্তির হাতে সনদপত্র, বিশেষ আইডি কার্ড ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন পাটমন্ত্রী।

রক্তদাতাদের উৎসাহ দিয়ে গোলাম দস্তগীর গাজী বলেন, রক্তদান শুরু করাটা একটা অভ্যাসের ব্যাপার। অভ্যাস হয়ে গেলে নিয়মিত রক্তদান মানবিক কাজের চমৎকার একটি মাধ্যম হয়ে যায়। কোয়ান্টাম ফাউন্ডেশন বিভিন্ন সেবামূলক কাজের পাশাপাশি রক্তদানের মাধ্যমে সেই প্লাটফর্মই তৈরি করে দিচ্ছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক (মোটিভেশন) রেজাউল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারী।
উল্লেখ্য, আমাদের দেশে প্রতিবছর প্রায় আট লাখ ব্যাগ নিরাপদ ও সুস্থ রক্তের চাহিদা রয়েছে।