আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
আহত সাংবাদিক রফিক বিশ্বাসকে দেখতে গেলেন, উপজেলা চেয়ারম্যান -এড,ফজলুল হক গৌরীপুরে কাউন্সিলর পদে আইনী লড়াইয়ে বিজয়ী হলেন এসএম আলী আহাম্মদ! ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী তারাকান্দায় পানিসম্পদ সেবা সপ্তাহের উদ্ভোধন তারাকান্দায় ৬ মাসে সড়কে ঝরল ১৮ প্রাণ ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান
||
  • প্রকাশিত সময় : জুন, ৫, ২০২১, ১:২৪ পূর্বাহ্ণ




স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মুক্তিযোদ্ধাদের সম্মান জানালো গৌরীপুরের চা বিক্রেতা হারুন মিয়া

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বীর মুক্তিযোদ্ধাদের ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন ময়মনসিংহের গৌরীপুরের চা বিক্রেতা হারুন মিয়া। শুক্রবার (৪ জুন/২০২১) রাত ১২টা ১ মিনিটে দেশের প্রথম চা দিবসে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর উপজেলা শাখার সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, হারুনের আমন্ত্রণে সাড়া দিয়ে আমি তার দোকানে চায়ের আড্ডায় মিলিত হয়েছি। মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও বিরল ভালোবাসা প্রদর্শন করতে গিয়ে সে যে উদ্যোগ নিয়েছেন সেটা অত্যন্ত প্রশংসনীয়। গৌরীপুরের সকল মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আমি হারুনকে ধন্যবাদ জানাচ্ছি।
হারুন মিয়া বলেন, আজ থেকে দেশে প্রথম চা দিবস উদযাপন হচ্ছে। দোকানের প্রচার নয়, মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও ভালোবাসা প্রদর্শন করতে গিয়ে নিজের সামর্থ্যরে মধ্যে কিছু করার চেষ্টা করেছি। মুক্তিযোদ্ধারা দোকানে চা পান করতে আসলে নিজেকে ধন্য মনে করবো।
জানা গেছে, অভাবের তাড়নায় হারুনের পড়াশোনা বেশিদূর এগোয়নি। সংসারের হাল ধরতে ৬ বছর আগে ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের কালিখলায় ‘হারুন টি হাউজ’ নামে চায়ের দোকান খোলেন হারুন। ব্যতিক্রমী গ্রাহক সেবা ও প্রতি বছর সেরা চা গ্রাহকদের সম্মাননা দিয়ে হারুন টি হাউজ বশ পরিচিতি লাভ করে। এরই ধারাবাহিকতায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে চা দিবসে মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানাতে এই ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেন হারুন।
বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১মিনিটে হারুন টি হাউজে চা চক্রে শহীদ পরিবারের সদস্য প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু, গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ সাংবাদিক শফিকুল ইসলাম মিন্টু, সুবর্ণবাংলার সম্পাদক আজম জহিরুল ইসলাম, গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক, গৌরীপুর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, গৌরীপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শামীম খান, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সোহাগী ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রভাষক মোখলেছুর রহমান প্রমুখ।
হারুনের দোকানে প্রতি কাপ চায়ের দাম ৫ টাকা। তবে ৪ জুন থেকে চলতি বছরের ১৬ ডিসেম্বর পর্যন্ত সকল মুক্তিযোদ্ধাদের জন্য চায়ের বিল ৫০% ছাড় দেয়া হবে। মুক্তিযোদ্ধারা যদি আমন্ত্রণে সাড়া দিয়ে দোকানে চা পান করতে আসেন তাহলে নিজেকে ধন্য মনে করবেন হারুন এমনটাই জানিয়েছেন তিনি।
প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু বলেন মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতি কতটা আবেগ ও ভালোবাসা থাকলে একজন চা দোকানি এই ধরণের উদ্যোগ নিতে পারে সেটা ভাবতেই আনন্দে চোখে জল এসে যায়। স্বাধীনতার ৫০ বছর পর হারুনের মাঝে মুক্তিযুদ্ধের যে চেতনা ফুটে উঠেছে সেটা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে পড়ুক এটাই প্রত্যাশা।
হারুন গৌরীপুর পৌর শহরের সতিষার আব্দুল জব্বারের ছেলে। তাদের ছয় ভাই বোনের মধ্যে চার ভাইবোন বিয়ে করে আলাদা হয়েছে। বর্তমানে মা-বাবা ও অনার্স পড়ুয়া এক বোনকে নিয়ে হারুনের সংসার। হারুনের চা বিক্রির আয়ে চলে সংসার ও বোনের পড়াশোনার খরচ। বর্তমানে হারুনও বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের অধিনে এসএসসি পরীক্ষা দিয়েছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০