শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

স্বনির্ভর জাতি গঠনে নারীর ক্ষমতায়ন জরুরি : স্পিকার

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৭ জানুয়ারি, ২০২০
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৭, ২০২০, ৬:২৭ অপরাহ্ণ

সংসদ প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্বনির্ভর জাতি গঠনে নারীর ক্ষমতায়ন জরুরি।

মঙ্গলবার রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পুলিশ সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে।

যুগোপযোগী ও মনোমুগ্ধকর এমন একটি সমাবেশ ও আনন্দমেলা আয়োজনের জন্য স্পিকার পুলিশ নারী কল্যাণ সমিতিকে ধন্যবাদ জানান।

স্পিকার বলেন, তৃণমূলে নারী ক্ষমতায়নের মাধ্যমে স্বনির্ভর জাতি গড়া সম্ভব। পরিবারের কেন্দ্রে থেকে আত্মপ্রত্যয়ী ও স্বনির্ভর মা পরিবারের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। স্বনির্ভর নারী গঠনে পুনাক উল্লেখযোগ্য ভূমিকা রাখছে যা প্রশংসনীয়।

তিনি বলেন, উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত হয়ে পুনাক সদস্যরা কাজ করলে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন বৃদ্ধি পাবে। নব ক্ষেত্রসমূহে নব উদ্ভাবনী শক্তি নিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি। নিজস্ব প্রচেষ্টায় সুযোগকে কাজে লাগিয়ে এগিয়ে গেলে অর্জিত হবে অর্থনৈতিক প্রবৃদ্ধি।

পরে স্পিকার কৃতি শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় উত্তীর্ণদের পুরস্কার প্রদান করেন এবং পুনাকের স্টল পরিদর্শন করেন।

পুনাকের সভানেত্রী হাবিবা জাবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেগম লুৎফুল তাহমিনা খান, বিজিএমই-এর সভাপতি ড. রুবানা হক।

অনুষ্ঠানে শিরীন ইসলাম, তুহিন সালামসহ পুনাকের নেতৃবৃন্দ, পুলিশের বিভিন্ন পর্যায়ের নারী সদস্য, সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।