বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সেই গার্মেন্টস মালিককন্যার বিয়েতে আজ খাবার খাবেন দেড় হাজার শ্রমিক

প্রকাশিত হয়েছে- রবিবার, ৫ জানুয়ারি, ২০২০
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৫, ২০২০, ১০:২৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক :

চট্টগ্রামের নাসিরাবাদ এলাকার ইন্ডিপেন্ডেন্ট গার্মেন্টসের মালিক এস এম আবু তৈয়বের মেয়ের বিয়ে আজ। এই জমকালো অনুষ্ঠানে আমন্ত্রিত তার ব্যবসা প্রতিষ্ঠানের দেড় হাজার শ্রমিক।

এর আগে বৃহস্পতিবার আবু তৈয়বের মেয়ের গায়ে হলুদ সন্ধ্যা হয়। এতে দাওয়াতি ছিলেন ওই দেড় হাজার শ্রমিক। প্রত্যেক শ্রমিককে ওইদিন হলুদের শাড়ি ও পাঞ্জাবি দেয়া হয়, খাবার খাওয়ানো হয় অন্য সব অতিথিদের সঙ্গে। এ ঘটনা সাড়া ফেলেছে দেশব্যাপী।

নগরীর নেভি কনভেনশন সেন্টারে আজ বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে অন্য সব অতিথির মত খাবার খাবেন গার্মেন্টস শ্রমিকরা।

বৃহস্পতিবার গায়ে হলুদের অনুষ্ঠানে বরের বাবার মত হলুদের পোশাক পরেন কারখানার শ্রমিকরাও। যেখানে ছিল না মালিক-

শ্রমিকের কোনো দূরত্ব। আনন্দ-উল্লাসে সবাই হয়ে পড়েছিলেন একাকার। বিত্ত-বৈভব ছেড়ে অন্তর থেকে নিজ কারখানার শ্রমিকদের ভালোবেসেই তিনি এমনটা করেছেন। কারখানার ছাদের ওপর মঞ্চ করে আয়োজন করা হয় মালিক কন্যার এ গায়ে হলুদের অনুষ্ঠান। কারখানার সব নারী শ্রমিককেই তিনি (আবু তৈয়ব) দিয়েছেন হলুদ শাড়ি। একই শাড়ি তিনি নিজের স্ত্রী ও স্বজনদের জন্যও কিনেছেন। ছেলেসহ নিজে গায়ে হলুদের অনুষ্ঠানে যে পাঞ্জাবি পরেছেন ঠিক একই পাঞ্জাবি দিয়েছেন গার্মেন্টসের পুরুষ শ্রমিক ও কর্মকর্তাদের।

হলুদের অনুষ্ঠানে শুধু পোশাকে নয়, খাবারেও ছিল আভিজাত্য। মোরগ পোলাও, ডিম কারি, বোরহানি, জর্দা বাদ যায়নি কিছুই।

উল্লেখ্য, এসএম আবু তৈয়ব চট্টগ্রাম চেম্বারের পরিচালক এবং বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি। তিনি নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি।

আবু তৈয়ব ও উলফাতুন্নেছা পুতুল দম্পতির একমাত্র কন্যা সাইকা তাফাননুম প্রীতির বিয়ে আজ।