আজ বৃহস্পতিবার ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
তারাকান্দায় ৬ মাসে সড়কে ঝরল ১৮ প্রাণ ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন ! জীবন বাচাঁন ঈদের জামাতে যুবককে ছুরিকাঘাতে খুন এ্যাভেঞ্জারর্স থার্টিন বিজয়ের মাধ্যমে শাহগঞ্জ আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২০, ২০২২, ২:০৩ অপরাহ্ণ




‘সীমান্তে অস্থিরতার জন্য মিয়ানমারের সামারিক জান্তা দায়ী’

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে অস্থিরতার জন্য মিয়ানমারের সামরিক জান্তা সরকারকে দায়ী করে বিবৃতি দিয়েছে দেশটির সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি।

মিয়ানমারভিত্তিক গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে আরাকান আর্মির মূল রাজনৈতিক দল ইউনাইটেড লিগ অব আরাকানের প্রকাশ করা বার্মিজ ভাষায় লেখা একটি বিবৃতি প্রচার করা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর মিয়ানমারে ওয়েস্টার্ন নিউজে প্রকাশিত ওই বিবৃতিতে বাংলাদেশের বান্দরবানের মর্টার শেলে বিস্ফোরণে নিহত রোহিঙ্গা ইকবালের মৃত্যুতে সমবেদনা জানিয়েছে আরাকান আর্মি।

এ ঘটনার জন্য মিয়ানমারের সামরিক সরকারনিয়ন্ত্রিত বর্ডার গার্ড পুলিশকে (বিজিপি) দায়ী করে প্রতিবাদ জানিয়েছে তারা।

বিবৃতিতে আরাকান আর্মি জানায়, সমগ্র মিয়ানমারে সামারিক জান্তা সরকার দমন-নিপীড়ন চালাচ্ছে। জান্তার এমন আচরণের কারণে দেশটির সীমান্ত অঞ্চলের মানুষের চরম সংকটের মুখোমুখি হতে হচ্ছে।

প্রসঙ্গত গত দুই মাস ধরে রাখাইনের সীমান্ত অঞ্চলে মিয়ানমারের সেনাবাহিনী ও দেশটির বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে সংঘাত চলছে।

যার প্রভাব পড়েছে বাংলাদেশের সীমান্ত অঞ্চলেও গত শুক্রবার একটি মর্টার শেল শূন্যরেখায় বিস্ফোরিত হলে এক রোহিঙ্গা নিহত এবং ছয়জন আহত হন।

এ ঘটনায় ১৮ সেপ্টেম্বর মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০