আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মে, ২, ২০২২, ২:০৬ অপরাহ্ণ




সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী

ময়মনসিংহের গৌরীপুরের জাতীয় সংসদ সদস্য সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এম.পি’র সোমবার (২ মে/২০২২) ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী।
এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির সম্পাদক সোমনাথ সাহার উদ্যোগে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচী উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়াও তার বাবার নামে প্রতিষ্ঠিত মোজাফফর আলী ফকির উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও পরিবারের পক্ষ থেকেও কবর জিয়ারত, দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
ক্যাপ্টেন (অব.) মুজিব তার বাবার কর্মস্থল হিসাবে ১৯৪৭ সালের ১লা জানুয়ারি গোপালগঞ্জ জেলায় জন্ম গ্রহণ করেন। পিতৃ নিবাস ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের কলতাপাড়া গ্রাম। তাঁর পিতার নাম মোজাফফর আলী ফকির এবং মাতার নাম সামসুন্নাহার। স্ত্রীর নাম ডা. নাসিমা আনোয়ার। তিনি ৩ কন্যার জনক। ময়মনসিংহ জিলা স্কুল থেকে ম্যাট্টিক, আনন্দ মোহন কলেজে ইন্টারমিডিয়েট পাস করে ১৯৬৫ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ১৯৬৮-৬৯ এর আইয়ুব বিরোধী গণআন্দোলনে সক্রিয় অংশ গ্রহণ এবং ৭১’র সালে এমবিবিএস ফাইনাল পরীক্ষা রেখে বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। ২০০১সালে ১মবার, ২০০৮সনে ১লক্ষ ২হাজার ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪সালের ৫ জানুয়ারী নির্বাচনে বিজয়ী হয়ে একাধারে হ্যাট্টিক বিজয় অর্জন করেন।
তিনি নিজগ্রামে বাবার নামে প্রতিষ্ঠা করেন মোজাফফর আলী ফকির উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ। জাতির জনক বঙ্গবন্ধুকে নবপ্রজন্মের নিকট পৌঁছে দিতে নিজস্ব অর্থায়নে নির্মাণ করেন বঙ্গবন্ধু চত্বর। বঙ্গবন্ধুর অনুপ্রেরণা যুগান্তকাল প্রজন্মান্তর পৌঁছে দেয়ার লক্ষেই দেশের সর্ববৃহৎ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য্যও নির্মান করেন কলতাপাড়ায়। তিনি ২০১৬সালের ২ মে তারিখে ইন্তেকাল করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০