আজ শুক্রবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জুলাই, ২৪, ২০২২, ১২:২৬ অপরাহ্ণ




সাত সকালে সড়কে ৮জনের প্রাণহানি ।। যুদ্ধের চেয়েও ভয়াবহ বাংলাদেশে সড়ক দুর্ঘটনা

রোববার সাত সকালে সারাদেশে ৮জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গাজীপুরের শ্রীপুরে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে ৩জন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লায় যাত্রীবাহী বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত ও কুমিল্লায় মহাসড়কে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছে। এ যেন যুদ্ধের চেয়েও ভয়াবহ এক পরিস্থিতি দেখলো রোববারের সকাল প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।
জানা যায়, গাজীপুরের শ্রীপুরে ট্রেনের সঙ্গে শ্রমিকবাহী বাসের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন।
রোববার সকাল সাড়ে ৭টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের বরমী ইউনিয়নের মাইজপাড়া ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।
শ্রীপুর রেলস্টেশনের মাস্টার হারুন অর রশিদ জানান, ঢাকা থেকে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৭টা ৫ মিনিটে শ্রীপুর থেকে ছেড়ে যায়। ট্রেনটি কাওরাইদ স্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি এলাকায় মাইজপাড়া ক্রসিং পার হওয়া একটি শ্রমিকবাহী বাসের সঙ্গে সংঘর্ষ হয়। গফরগাঁও রেলস্টেশনের মাস্টার রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। এছাড়া অনেকেই আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালসহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।
অপরদিকে কুমিল্লায় মহাসড়কে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছে। রোববার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেবিদ্বার উপজেলার কুটুম্বপুর সাহারপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহতদের লাশ উদ্ধার করে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।
নিহতরা হলেন- ফেনী সদর উপজেলার বনানীপাড়া এলাকার গিয়াস উদ্দিন মাহমুদ ফরাজী (৫২) তার স্ত্রী জাহানারা আক্তার (৪৬) শালিকা সালমা আক্তার নাজমা (৪২)।
হাইওয়ে পুলিশ এবং স্থানীয়রা জানান, নিহত গিয়াস উদ্দিন মাহমুদ প্রাইভেটকারটি নিজেই চালাচ্ছিলেন। তিনি ঢাকা থেকে ফেনীর নিজ বাড়িতে যাচ্ছিলেন। দ্রুতগতির কারণে প্রাইভেটকারটি মহাসড়কের সাহারপাড় এলাকায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই গাড়িতে থাকা তিনজন নিহত হয়েছেন।
ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই প্রেমধন মজুমদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতদের লাশ এবং দুর্ঘটনাকবলিত যানবাহনটি উদ্ধার করা হয়েছে। বৃষ্টির মধ্যে দ্রুত গতিতে গাড়ি চালানোর কারণে ঘটনাটি ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লায় যাত্রীবাহী বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।
রোববার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে নিহতদের মধ্যে একজন বাসচালক ও অপরজন ট্রাকচালক।
আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছে পুলিশ।
এদিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই জ্বিলকদ হোসেন জানান, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী হানিফ পরিবহণের যাত্রীবাহী বাস ও ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী ট্রাক সল্লায় পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এর পর নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিকআপ ট্রাকের পেছনে ধাক্কা মারে।
এতে হানিফ বাসচালক ও ট্রাকচালক ঘটনাস্থলে মারা যান। এ দুর্ঘটনায় আহত হন অনেকে। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত ও আহতদের পরিচয় এখনো জানা যায়নি। দুজনের পরিচয় শনাক্তের পর আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।
এদিকে এ দুর্ঘটনার কারণে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত দুই পাশে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত পরিবহণ দুটি উদ্ধারে কাজ করছে পুলিশ। দ্রুতই যান চলাচল স্বাভাবিক হবে বলে জানান তিনি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০