আজ বৃহস্পতিবার ১৪ই চৈত্র, ১৪৩০, ২৮শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ৮, ২০২০, ১০:০৯ পূর্বাহ্ণ




সংবিধানে ৩৭০ ধারা পুনর্বহালের আগে মরতে চাই না: ফারুক আবদুল্লাহ

বাহাদুর ডেস্ক :

ভারতের জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক আবদুল্লাহ বলেছেন, ৩৭০ ও ৩৫-এ ধারা পুনর্বহাল না হওয়া পর্যন্ত মরতে চাই না।

জম্মুর শের-ই-কাশ্মীর ভবনে শুক্রবার দলীয় কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখার সময় তিনি এ মন্তব্য করেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ডা. ফারুক আবদুল্লাহ বলেন, ‘বিজেপি জম্মু-কাশ্মীরের জনগণের সঙ্গে জমি ও চাকরি সুরক্ষার মিথ্যা দাবি করেছে। বিজেপি ভোটের জন্য কাশ্মীরি পণ্ডিতদের ব্যবহার করেছে। ট্রাম্পের মতো বিজেপি সরকারও বিদায় নেবে।

তিনি বলেন, আমাদের লড়াই একটি আদর্শের বিরুদ্ধে। বিজেপি জনগণকে কেবল ভোটের জন্য ব্যবহার করেছে। ন্যাশনাল কনফারেন্স কখনও দেশবিরোধী হয়নি। বিজেপি বেঈমানদের কেনার কাজ করেছে।

ফারুক আবদুল্লাহ বলেন, আমাদের পাকিস্তানি বলা হচ্ছে– যদি আমরা চাইতাম তা হলে ১৯৪৭ সালেই পাকিস্তানের সঙ্গে যেতে পারতাম। আমরা নিজেদের বিজেপির ভারত নয়, মহাত্মা গান্ধীর ভারতের সঙ্গে যুক্ত করেছি।

তারা যদি আমাকে হত্যা করতে চায়, হত্যা করতে পারে। কিন্তু বাঁচা ও মরার বিষয়টি উপরওয়ালার হাতে আছে। যদিও আমার বয়স ৮০ বছরের বেশি, তবু আমি এখনও জওয়ান।

জম্মু-কাশ্মীরের জনগণকে তাদের অধিকার না দিয়ে আমি মরতে চাই না। আমি বিজেপিকে ভয় পাই না। বিজেপিকে যদি নিজের বাহাদুরি দেখাতে হয় তবে সীমান্তে গিয়ে দেখাক, এখানে নয়।

ওমর আবদুল্লাহ বলেন, সরকার গত এক বছরে কী করেছে? লেফটেন্যান্ট গভর্নরকে জিজ্ঞেস করতে চাই- রাজ্যে কয়টি কারখানা স্থাপন করা হয়েছে? ২০১৯ সালের ৫ আগস্ট ৩৭০ ধারা প্রত্যাহার সংক্রান্ত গৃহীত সিদ্ধান্তটি ছিল সর্বকালের সবচেয়ে খারাপ সিদ্ধান্ত।

‘বিজেপির ভুল নীতির জন্য জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদ বৃদ্ধি পেয়েছে। ন্যাশনাল কনফারেন্সের আমলে ২০১১-১৪ পর্যন্ত কিছু যুবক বন্দুক তুলে নিয়েছিল, কিন্তু এখন কিশোররাও বন্দুক হাতে তুলে নিয়েছে এবং ক্রমশ তা দ্রুতগতিতে বাড়ছে বলেও ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ মন্তব্য করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১