আজ বুধবার ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
||
  • প্রকাশিত সময় : জুলাই, ১৭, ২০২১, ১২:০৩ অপরাহ্ণ




শিমুলিয়ায় ঘরমুখো যাত্রীর ঢল, দুপাড়ে সহস্রাধিক যান আটকা

বাহাদুর ডেস্ক :

মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। ঝুঁকি নিয়ে গাদাগাদি করে ফেরি ও লঞ্চে পদ্মা পার হচ্ছেন যাত্রীরা। এছাড়া ঘাটের দুপাড়ে আটকা পড়েছে সহস্রাধিক যান।

তবে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও বাংলাবাজার ঘাটে উভয়মুখী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। বেড়েছে ব্যক্তিগত যানবাহনের চাপ।

শনিবার সকালে শিমুলিয়া ফেরি ঘাটে গিয়ে এ দৃশ্য দেখা গেছে।

জানা যায়, লঞ্চঘাটে মানুষের অস্বাভাবিক জট।  শিমুলিয়া বন্দর মাঠে সারি সারি ট্রাক দাঁড়িয়ে আছে। কয়েকটি ট্রাক লাইনে দাঁড় করিয়ে রাখা হয়েছে খান বাড়ি পয়েন্টে। ফেরিতে প্রচণ্ড ভিড়ের কারণে মোটর সাইকেল জট গিয়ে পন্টুনে ঠেকেছে। যাত্রীবাহী যানগুলো পারাপারে প্রাধান্য দেওয়ায় দীর্ঘ হচ্ছে পণ্যবাহী ট্রাকের লাইন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, সকাল থেকে এ রুটে ১৭টি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার করা হচ্ছে । ঘাটের দুপাড়ে আটকা পড়েছে সহস্রাধিক যান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর শিমুলিয়া ঘাটের সহকারী পরিচালক সাহাদাত হোসেন জানান, এ রুটে মোট ৮৭টি লঞ্চের মধ্যে ৭৮টি লঞ্চ চলাচল করছে। বাকি লঞ্চগুলোর কাগজপত্র ঠিক না থাকায় চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে না। এছাড়া স্পিডবোট চলাচল নিষেধাজ্ঞা রয়েছে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০