আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তাসাদদুল করিম || ওয়েব ইনচার্জ, দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২৯, ২০২২, ৪:০৪ অপরাহ্ণ




রাস্তায় চাঁদাবাজি- শ্রমিকদের মারধরের প্রতিবাদে গৌরীপুরে বিক্ষোভ-স্মারকলিপি

ময়মনসিংহ ব্রিজের মোড়ে মাহেন্দ্র অটোগাড়ির স্থায়ীস্ট্যান্ড স্থাপন, জিপি (চাঁদাবাজি) বন্ধ ও শ্রমিকদের ওপর নির্যাতনের প্রতিবাদে মাহেন্দ্র পরিবহন শ্রমিকরা মঙ্গলবার (২৯নভেম্বর/২০২২) ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুরের কলতাপাড়ায় মাহেন্দ্র পরিবহন শ্রমিকরা ধর্মঘট পালন করে। পরে শ্রমিকরা গৌরীপুরে বিক্ষোভ মিছিল শেষে ৫দফা দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। তিনি জানান, শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে জেলা পর্যায়ে আলোচনা করে বিষয়টি দ্রæত নিষ্পত্তি করা হবে।
দাবির মধ্যে রয়েছে, ময়মনসিংহ ব্রিজে মাহেন্দ্র গাড়ীর নির্দিষ্ট স্থান (মাহেন্দ্র স্ট্যান্ড) স্থাপন, সিটি-কর্রোরেশন শম্ভুগঞ্জ ব্রিজে ২০টাকা ব্যতিত ময়মনসিংহ ব্রিজে প্রতি গাড়ি থেকে দৈনিক ১৪০টাকা করে, পুলিশের মাসিক চার্জ ৬০০টাকা ও পেট্টোল ডিউটির নামে ৩০০টাকা চাঁদা আদায় বন্ধকরণ ও শ্রমিকদের পুলিশী হয়রানি এবং চাঁদাবাজদের নির্যাতন বন্ধের দাবী জানান।

প্রতিবাদ সমাবেশে গুজিখাঁ গ্রামের বাচ্চু মিয়ার পুত্র মাহেন্দ্র অটো চালক শাহ আলম জানান, প্রতিদিন গাড়ি বের করলে ঈশ^রগঞ্জে ৫০টাকা, গৌরীপুরে ২০টাকা, ময়মনসিংহ ব্রিজে ১৪০টাকা জিপি দিতে হয়। নন্দীগ্রামের আব্দুস সোবহানের পুত্র আব্দুল খালেক (৫৫) জানান, দৈনিক ছাড়াও প্রতিমাসে বিভিন্নস্থানে দেড় হাজার থেকে দুই হাজার টাকা চাঁদা দিতে হয়। তিনি আরও জানান, শনিবার সকালে ব্রিজে লাঠি নিয়ে চাঁদার জন্য রাস্তার মাঝখানে দাঁড়া বলেছিল। আমি রাস্তার সাইডে যেতে বলায় লাঠি দিয়ে পিটিয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। এ সময় মো. রুমান মিয়া জানান, তাকেও লাঠি দিয়ে পিটানোর কারণে পিঠে দাগ হয়ে গেছে। এ বর্বরতার তিনি বিচার দাবী করেন।

ব্রিজে ও রাস্তায় চাঁদাবাজি বন্ধের দাবিতে বক্তব্য রাখেন মাহেন্দ্র অটোচালক মো. আব্দুল খালেক, মো. লিটন মিয়া, মো. দুলার মিয়া, মো. মিতুল মিয়া, মো. জুলহাস মিয়া, মো. ইয়াসিন, মো. শাহিন মিয়া, মো. শাহ আলম, মো. বিশাল, মো. ছিদ্দিক মিয়া, মো. আজিজুল হক, মো. সজিব মিয়া, মো. জাহাঙ্গীর আলম, মো. আলম মিয়া, মো. সাব্বির হোসেন, মো. সবুজ মিয়া, মো. দুলাল মিয়া, মো. মাসুদ মিয়া, মো. আলাল মিয়া, মো. আছাদ আলী প্রমুখ।

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০