বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহ মেডিকেলের সাবেক পরিচালকের চাকরি চেয়ে ফেসবুকে স্ট্যাটাস

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
দৈনিক বাহাদুর || অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১৩, ২০২১, ১:৫২ অপরাহ্ণ

নিজের জন্য একটি চাকরির আবেদন জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক পরিচালক ব্রিগেডিয়ার মো. নাসির উদ্দীন আহমেদ। রোববার (১২ সেপ্টেম্বর) তিনি তার ফেসবুক ওয়ালে এমন স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তিনি লিখেছেন-

প্রিয় ও শ্রদ্ধা ভাজন শুভাকাঙ্ক্ষী। আজ ১ বছর ২ মাস ঘরে বসা। এল পি আর শেষ। সংসার ও নিজকে কর্মক্ষম রাখতে কিছু করা প্রয়োজন। নিজের ভবিষ্যৎ চিন্তা করিনি। হালাল ও হারামের সং মিশ্রনে এ জীবন। মেডিকেল ও নন মেডিকেল যে কোনো সেক্টরে কোনো নিবেদিত ও সৎ ব্যক্তি হিসাবে বিবেচনায় নিয়ে কোনো প্রতিষ্ঠান আমাকে বাংলাদেশের যে কোনো স্থানে চাকুরির সুযোগ দিলে কৃতজ্ঞ থাকব। এ বিষয়ে ফোনে তার সঙ্গে যোগাযোগ করা হলে ফোনটি ব্যস্ত পাওয়া যায়। তবে এসএমএস করলে তার রিপ্লেতে তিনি জানান, তার চাকরি প্রয়োজন।

এদিকে সোমবার (১৩ সেপ্টেম্বর) তিনি আরও একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তার সেনাবাহিনীতে চাকরির পরবর্তী জীবনের কথা উল্লেখ করেছেন। পাঠকদের জন্য তার সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল-

#সেনাচাকুরী_পরবর্তী_জীবন
শ্রদ্ধা ভাজন প্রাক্তন সেনা প্রধান ইকবাল করিম ভুইয়া স্যারের অধীনে ঢাকা সি এম এইচে আধুনিকায়ন এর কাজে নিবেদিত ভাবে কাজ করার পুরস্কার হিসেবে রিটায়ার মেন্ট এর ৪ দিন আগ পর্যন্ত দীর্ঘ ৪ বছর ৮ মাস ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এ নিজের সামর্থ অনুযায়ী কাজ করেছি পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে। দুই জন ডাক্তারী পড়ুয়া মেয়েকে একা ঢাকা রাখা এবং অসুস্থ মাকে রেখে ময়মনসিংহ এ একা থাকতে হয়েছে। কিছু স্বার্থান্বেষী মানুষ এবং ক্ষমতা ধর মানুষ তাদের ক্ষমতা দেখিয়েছেন। অবসরে আসার পর তারাঁ যেখানেই সিভি দেই সেখানে নেগেটিভ ফিডব্যক দেয় আমার সম্পর্কে।

আল্লাহ সব কিছু দেখছেন। তিনি সব কিছুর হিসাব নিবেন। আমি চাকুরী জীবনে অতিরিক্ত পরিশ্রমের কারনে নানাবিধ অসুখে আক্রান্ত হয়েছি। আমি কারো আনুকুল্যে বাঁচতে চাই না। মানুষ হিসেবেই সহযোগিতা চাই। চাকুরী জীবনে যেটা দেশের স্বার্থে প্রয়োজন তাই করেছি। পপুলার হতে চাই নি। কর্মী রা কাজ করেন, সংস্থা প্রধান এর সুফল পান। আমার বাবা দুই বার ৭৫ পর্যন্ত এম পি ছিলেন। সন্মুখ মুক্তিযুদ্ধ করেছেন,এম বি বিএস ডাক্তার ছিলেন। চাকুরী জীবনে এর কোন সুবিধা নেই নি।সব সরকারের আমলে প্রথম বার পদোন্নতি পেয়েছি। অবসরের পর এল পি আর শেষ হয়ে যাওয়ায় পর সংকট এ পরেছি। বর্তমান ব্যাংকের লভ্যাংশ ৬%। যারা ব্যাংকএ টাকা রাখেন তাঁরা বুঝেন সংকট কি।

আমি ব্যবসা বুঝি না। আমি সোসাল মিডিয়ায় চাকুরির নিবেদন করেছি। আল্লাহ চাইলে হবে না চাইলে হবে না। আমি রাজনীতির সাথে যুক্ত হব না। রাজনীতি না করেও, এম পি না হয়েও দেশের জন্য কাজ করা যায়। যদিও আমি রাজনীতি সচেতন মানুষ,জাতির পিতার বর্তমান আওয়ামী লীগ কে পছন্দ করি না। মাননীয় প্রধান মন্ত্রীকে শ্রদ্ধা করি।আমি জাতির জনক কে শ্রদ্ধা করি ও উনার পরিবারের সকলের মাগফেরাত এর দোয়া করি। সেনাবাহিনীর যে সংস্থা প্রধান তাঁর অধীনস্হ দের বিপদের মুখে ফেলে হাত গুটিয়ে নিজের স্বার্থ দেখেন তিনি সংস্থা প্রধান হলেও ভাল লিডার হতে পারেন না।

সাবেক এই সেনা কর্মকর্তার দুঃসময়ে কেউ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাইলে যোগাযোগ করতে পারেন এই ০১৭৫৪০৩০৯৮৯ নম্বরে। এছাড়া ই-মেইল করতে পারেন brignasir584@gmail.com এ।