বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহ ডিবির সফল অভিযান ডাকাতির ৭দিনের মধ্যে গাজীপুর থেকে মালামালসহ ৫ ডাকাত গ্রেফতার

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৬, ২০২২, ১০:৫৬ অপরাহ্ণ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আয়রন ফ্যাক্টরিতে ডাকাতির এক সপ্তাহের মধ্যে গাজীপুর থেকে লুণ্ঠিত মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। জেলা গেয়েন্দা পুলিশ (ডিবি) টানা অভিযান চালিয়ে টংগী ষ্টেশন রোড থেকে শুক্রবার সন্ধ্যায় গ্রেফতার করে। ডাকাতদের স্বীকারোক্তি ও দেখানো মতে গাজীপুর পুবাইল থানার মাজুখান এলাকা থেকে রাতেই ডাকাতিকালে লুন্ঠিত মালামাল উদ্ধার করে পুলিশ।
ডিবির ওসি সফিকুল ইসলাম জানান, গত ১৯ ফেব্রুয়ারি রাতে ময়মনসিংহ কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে ঈশ্বরগঞ্জ থানাধীন স্পার্ক ভিশন লিঃ এর আয়রন ফ্যাক্টরিতে নাইটগার্ড কে বেঁধে ফ্যাক্টরীর বিভিন্ন সাইজের স্টীলের পাইপ, লোহার এঙ্গেল, এঙ্গেলের ফ্রেম, স্টীলের প্লেট ও অক্সিজেন সিলিন্ডারসহ ৭ মেট্রিকটন লৌহ সামগ্রী লুট করে নিয়ে যায় এক দল ডাকাত। এ ঘটনায় ঈশ্বরগঞ্জ থানায় মামলা নং ১৭ তারিখ ২১/২/২০২২ ধারা ৩৯৫/৩৯৭ পেলান কোড দায়ের হয়।
পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান মামলাটিকে গুরুত্ব সহকারে নিয়ে কাছে হস্তান্তর করে। ডিবির ওসি সফিকুল ইসলামের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি শক্তিশালী টিম ডাকাত দলকে গ্রেফতার এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারের দেশের বিভিন্ন জায়গায় অভিযান করে। গোপন সূত্রে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি চৌকষ দল গাজীপুরের টঙ্গী স্টেশন রোড এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৫ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো, হানিফ মিয়া(৩০), সাদ্দাম হোসেন (২২), মাসুদ মিয়া (৩০), নূর ইসলাম গাজী(৩০) ও মোখলেস (২৮)। গ্রেফতারকৃতদের তথ্য মতে, ডাকাতির কাজে ব্যবহৃত কার্ভার ভ্যান ও ২টি পিকআপ ভ্যান উদ্ধার এবং লুন্ঠিত মালামাল উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃতদের বাড়ি নেত্রকোনা,শেরপুর,জামালপুর ও গাজীপুর জেলায় বলে পুলিশ জানিয়েছেন। গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ড চেয়ে শনিবার আদালতে প্রেরণ করা হয়েছে বলে ওসি সফিকুল ইসলাম জানান।