আজ বৃহস্পতিবার ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন ! জীবন বাচাঁন ঈদের জামাতে যুবককে ছুরিকাঘাতে খুন এ্যাভেঞ্জারর্স থার্টিন বিজয়ের মাধ্যমে শাহগঞ্জ আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ গৌরীপুর উপজেলার বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ১৯, ২০২১, ৯:৩৬ অপরাহ্ণ




ময়মনসিংহে সাড়ে ৩ মাসে ডিবির অভিযানে সোয়া তিন কোটি টাকার মাদকদ্রব্য ও চোরাই মালামাল উদ্ধার

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গত সাড়ে তিন মাসে প্রায় সোয়া তিন কোটি টাকার মাদকদ্রব্য ও চোরাই মালামাল উদ্ধার করেছে। একই সাথে দুটি অজ্ঞাত খুন, ডাকাতির রহস্য উদঘাটন ও ২০ লাখ টাকা চুরিসহ অপহরসহরণের ঘটনায় চোরাই টাকা ও ভিকটিমকে উদ্ধার করে। এই সময়ে ৩৮৩ জন মাদক ব্যবসায়ী ও অপরাধীকে গ্রেফতার করে। সেপ্টেম্বর থেকে চলতি ১৮ ডিসেম্বর পর্যন্ত এ সব উদ্ধারের ঘটনায় ৭০টি এবং প্রসিকিউশন মামলা হয়েছে ২৫টি।

ডিবি অফিস সুত্রে জানা গেছে, গত সেপ্টেম্বর থেকে চলতি ডিসেম্বর পর্যন্ত সাড়ে তিন মাসে রাজনৈতিক সভা সমাবেশ, পুলিশ নিয়োগ, দূর্গাপজা ও বিজয় দিবসে আইন শৃংখলা নিয়ন্ত্রণে নিয়মিত দায়িত্ব পালন ছাড়াও মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার, চোরাই মালামাল উদ্ধারসহ অজ্ঞাত হত্যা, ডাকাতি ও অপহরণসহ গুরুত্বপুর্ণ মামলার রহস্য উদঘাটন এবং ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে ব্যাপক সফলতা অর্জন করে। আইন শৃংখলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন, মাদক ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ গুরুত্বপর্ণ মামলার রহস্য উদঘাটন করায় জেলা পুলিশের ভাবমুর্তি সমুন্নত রেখেছে। এই সময়ে অপহৃত ১১জনকে উদ্ধারসহ, ৪ ভড়ি ১৫ আনা চোরাই স্বর্ণলংকার, এক কেজি ২৬২ গ্রাম হেরোইন, ১৬ হাজার ৪০৫ পিচ ইয়াবা, ১০১ কেজি ৫০০ গ্রাম গাজা, ৭০ বোতল বিদেশী মদ, ১০০টি নেশাজাতীয় ইনজেকশন, ১৩০ জাল টাকার নোট উদ্ধার করে। মাদক পরিবহনে যুক্ত থাকায় ২টি ট্রাক, ৫টি পিকআপ, ১টি প্রাইভেটকার ও মোটরসাইকেল জব্দ করে। এছাড়াও ৫টি চোরাই মোবাইল, জাল এডমিট কার্ড, কম্পিটার যন্ত্রাংশ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্য ও অন্যান্য পণ্যের মুল্য প্রায় তিন কোটি ১৩ লাখ টাকা হবে বলে জানা গেছে।

ডিবি পুলিশ আরো জানায়, হালুয়াঘাটের আঁতলা বলিে অজ্ঞাতনামা লাশ পাওয়া যায়। মৃত ব্যক্তরি পরচিয় উদঘাটতি হলে জানা যায়, সে নালিতাবাড়ির হযরত আলী। এ নিয়ে নিহতের ভাই আবু নাসরে অজ্ঞাতনামাদরে বরিুদ্ধে হালুয়াঘাট থানায় হত্যা মামলা নং-২৮(৮)২১ দায়ের করে। পুলিশ সুপার আহমার উজ্জামান অজ্ঞাত এই হত্যা মামলাটি গুরুত্ব দিয়ে ডিবিকে তদন্তভার দেন। ডিবি পুলিশ দ্রæত সময়রে মধ্যে হত্যার রহস্য উদঘাটন করে এবং হত্যাকান্ডের ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারী লয়িাকত আলী ও তার স্ত্রী সাবনিা খাতুনকে ঢাকা ও শেরপুর থেকে গ্রেফতার করে। পরকীয়ার কারনে গলায় গামছা পচেয়িে ও কাদা মাটরি মধ্যে চপেে ধরে শ্বাসরোধ করে হত্যা করে বলে গ্রেফতারকৃতরা আদালতে জবানবন্দি দেয়।

অপরদিকে মুক্তাগাছার ঈশ্বরগ্রামে গত ১৪ অক্টোবর অজ্ঞাতনামা এক বৃদ্ধের লাশ পাওয়া যায়। পরবর্তীতে মৃত ব্যক্তি নন্দিবাড়ির আব্দুর রশদি বলে সনাক্ত হয়। তিনি পশোয় একজন কাঠুরি ছলি। নিহতের ময়েে অন্তরা ইয়াসমনি বাদী হয়ে অজ্ঞাতনামাদরে বরিুদ্ধে মুক্তাগাছা থানার মামলা নং-০৯ (১০)২১ মামলা করে। মামলাটিকে গুরুত্ব দিয়ে পুলিশ সুপার ডিবি পুলিশকে তদন্তভার দেন। হত্যকান্ডের ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারী নিহতের নাতি মঞ্জুরুল ইসলাম বিজয় ওরফে বাবুকে গ্রেফতার। বাবু হত্যাকান্ডরে বস্তিারতি ঘটনা প্রকাশ করে এবং আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি প্রদান কর।

পুলিশ আরো জানায়, ঈশ্বরগঞ্জে ডাকাতদের হাতে বাড়ির লোকজন আহত এবং পৌনে ৫ লাখ লাখ টাকার মালামাল ও নগদ টাকা লুটের ঘটনায় দায়েরকৃত ১(১০)২১ মামলার রহস্য উদঘাটনে ডিবি পুলিশ সফলতা অর্জন করে। ডাকাতির ঘটনায় ডাকাতদলের সদস্য হাদিস মিয়া, টিপু সুলতান, জাহাঙ্গীর, তরাজ মিয়া, মাহবুবুর রহমান ওরফে মাহাবুব আলম ও সোহেল মিয়াকে বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত তরাজ মিয়া ও সোহেল মিয়া আদালতে স্বিকারোক্তি প্রদান করে। অপরদিকে মুক্তাগাছায় পূজা দাস নামে এক নারীকে অপহরণ এবং ২০ লাখ টাকা লুটের ঘটনায় পলশা গ্রামের নাহিদ হাসান রবিনকে খুলনা থেকে গ্রেফতার করে। এ সময় নাহিদের কাছ থেকে লুটের টাকা উদ্ধার করে ডিবি পুলিশ।

ডিবির ওসি সফিকুল ইসলাম বলেন, এ সাফল্য আমার একার নয়। এ সাফল্য ডিবির সকলের। পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানের পরামর্শ ও নির্দেশনায় টিম ওয়ার্ক কাজে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় এই সফলতা এসেছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০