বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে ঈশ্বরগঞ্জের ওসি মোখলেছুর রহমান আকন্দ প্রতিবন্ধিকে দিলেন হুইল চেয়ার

প্রকাশিত হয়েছে- সোমবার, ১১ মে, ২০২০
||
  • প্রকাশিত সময় : মে, ১১, ২০২০, ১১:২৫ অপরাহ্ণ

এম.এ আজিজ, প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ :

শরীফ মিয়া জন্মের পর থেকেই প্রতিবন্ধী। বাবা রিকশাচালক। সংসারে অভাব লেগেই আছে। হুইল চেয়ার দিয়ে মানুষের কাছে হাত পেতে সংসারের অভাব কিছুটা লাঘব করছিলেন। কিন্তু হুইল চেয়ারটিও দিনদিন নষ্ট হয়ে যায়। ভাঙা হুইল চেয়ার দিয়েই চলত হচ্ছে তার। কষ্টে ভোগা শরীফকে ঈদের উপহার হিসেবে একটি হুইল চেয়ার দিয়েছেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার ওসি।
শরিফের করুণ অবস্থা নিয়ে স্থানীয় সাংবাদিক ফেসবুকে হুইল চেয়ারের আবেদন জানিয়ে একটি পোস্ট করেন। সেটি ওসির নজরে আসলে হুইল চেয়ার কিনে দেওয়ার আগ্রহ প্রকাশ করেন ওসি মোখলেছুর রহমান আকন্দ।
ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান আকন্দ সোমবার সকালে থানায় শরীফ ও তার মা’কে ডেকে এনে তার হাতে হুইল চেয়ার তুলে দেন।
নতুন হুইল চেয়ার পেয়ে খুশি শরিফ। সে জানায়, ভাঙা হুইল চেয়ারটি দিয়ে চলতে খুব কষ্ট হতো। ঈদের উপহার হিসেবে হুইল চেয়ার পেয়ে ভালো লাগছে।
শরিফের মা হামিদা জানান, হুইল চেয়ারচি দুই বছর ধরে ভাঙা। জোড়াতালি দিয়ে চলছিল। নতুন হুইল চেয়ার পাওয়ায় তার ছেলের কষ্ট কম হবে। সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। করোনার মহামারিতে অসহায়, দূস্থ,পঙ্গু, বেকার ও কাজহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা ও নগদ টাকা বিতরণ করে মানবিকতার পরিচয়ে পরিচিত হয়ে উঠা ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান আকন্দ বলেন, প্রতিবন্ধী তরুণ অনেক কষ্টে রাস্তায় রাস্তায় ঘুরে মানুষের কাছ থেকে সাহায্য সংগ্রহ করতো। তার হুইল চেয়ারটি ভালো ছিলো না। বিষয়টি নজরে আসার পর ঈদের উপহার হিসেবে তাকে এ হুইল চেয়ারটি দেয়া হলো। তিনি সব সময় অসহাযদের পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেছেন।