আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে সিদ্দিক স্যারের স্মরণসভা ও দোয়া মাহফিল আহত সাংবাদিক রফিক বিশ্বাসকে দেখতে গেলেন, উপজেলা চেয়ারম্যান -এড,ফজলুল হক গৌরীপুরে কাউন্সিলর পদে আইনী লড়াইয়ে বিজয়ী হলেন এসএম আলী আহাম্মদ! ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী তারাকান্দায় পানিসম্পদ সেবা সপ্তাহের উদ্ভোধন তারাকান্দায় ৬ মাসে সড়কে ঝরল ১৮ প্রাণ ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব
||
  • প্রকাশিত সময় : জুলাই, ২৩, ২০২০, ৫:৫৩ অপরাহ্ণ




ময়মনসিংহের ফুলপুরে আগুনে পুড়ে গেছে ২২ দোকান

এম এ আজিজ, রিপোর্টার, ময়মনসিংহ ॥

ময়মনসিংহের ফুলপুরে আগুনে পুড়ে গেছে ২২ দোকান। সোনালী ব্যাংকের নিচে মার্কেটে কাপড়ের দোকান পুড়ে প্রায় সোয়া দুই কোটি টাকার তি হয়েছে। বুধবার ভোর রাতে এই আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দীর্ঘ আড়াই ঘন্টা চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়বাসিরা জানান, সোনালী ব্যাংকের নীচে হাসান ম্যানশনের ভিতরে মার্কেটে বোর রাতে আগুনের সুত্রপাত ঘটে। মসজিদে ফজরের নামাজ পড়তে এসে মুসল্লীরা ধোয়া এবং আগুন দেখতে পায়। পরে মসজিদের মাইক থেকে আগুন লাগার ঘটনা ঘোষণা এবং প্রচার করা হয়। খবর পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিস সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ আড়াই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে আগুনে ২২ টি দোকান ভষ্মীভূত হয়। ঘটনাস্থল পরিদর্শন করেন ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, ওসি ইমারত হোসেন গাজী। ফুলপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মোঃ শাজহান মিয়া বলেন, খবর পেয়ে ভোর পৌনে ৫ টায় আমরা আগুন নিভানোর কাজে যাই। দুইটি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তিনি আরো বলেন, আগুনের কারণ ও য়তি নিরূপনে একটি কমিটি গঠিত হয়েছে। এই মুহুর্তে য়তি নিরুপন করা সম্ভব হয়নি। তবে আগুনে ১৩ গার্মেন্টস, ৬ বস্ত্রালয়, তিনটি টেইলারিং হাউজ পুড়ে গেছে। এছাড়াও আশপাশের বেশ কয়েকটি দোকান তিগ্রস্থ হয়েছে।

রাষ্ট্রায়ত্ব পাটকল আধুনিকায়ন করে শ্রমিকদের কাজে ফেরানোর দাবীতে ময়মনসিংহে মানববন্ধন
এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শ্রমিকদের খাদ্য, স্বাস্থ্য ও চাকুরির নিরাপত্তা নিশ্চিত করা, বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ব পাটকল আধুনিকায়ন করে শ্রমিকদের কাজে ফিরিয়ে আনা, কলকারখানা ও প্রতিষ্ঠান বন্ধ না করা, শ্রমিক ছাটাই, জুলুম ও নির্যাতন বন্ধ করা, ঝুঁকিভাতা প্রদান, বেকারদের কাজের ব্যবস্থা করা বেকার ভাতার প্রথা চালু করা, ন্যায্যমুল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী সরবরাহ সহ দেশব্যাপী শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থা নিশ্চিত করা স্বাস্থ্যখাতে বর্তমান অব্যবস্থাপনা ও দুর্নীতির অবসানের দাবীতে বুধবার দুপুরে ময়মনসিংহ নগরীর গাঙ্গিনারপাড়ে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ময়মনসিংহ জেলা কমিটির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন টিইউসি ময়ননসিংহ জেলা কমিটির সভাপতি মাহবুব বিন ছাইফ। বক্তব্য রাখেন টিইউসি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ফয়জুর রহমান ফকির, টিইউসি ময়মনসিংহ জেলা কমিটির সাধারণ সম্পাদক এনায়েত হোসেন খান, কার্যকরী সভাপতি কমল বসাক, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, টিউসি নেতা মোকছেদুর রহমান জুয়েল, খোকন মিয়া, মুক্তার হেসেন, আকবর হোসেন, দিলীপ সরকার, হাসনাইন আলম হাছান, আব্দুল মজিদ, তোফাজ্জল হোসেন, বারেক মিয়া, জালাল উদ্দিন, হুমায়ুন কবির কাজল, আবুল কাশেম সহ টিইউসি’র বিভিন্ন বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও বন্ধু প্রতিম সংগঠনের নেতৃবৃন্দ।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০