আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : মে, ১৬, ২০২০, ৫:৩২ অপরাহ্ণ




ময়মনসিংহের ত্রিশালে জেলা পুলিশের খাদ্য সহায়তা বিতরণ করলেন ডিবি’র ওসি শাহ কামাল আকন্দ

এম.এ আজিজ, প্রধান প্রতিবেদক , ময়মনসিংহ :
ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে ত্রিশাল পৌরসভার আব্দুল খালেক জামে মসজিদের সামনে দেড় শতাধিক অসহায়, দুস্থ, বেকার ও শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। শনিবার সকালে পুলিশ সুপার আহমার উজ্জামানের পক্ষে এই সব খাদ্য সহায়তা বিতরণ কাজ উদ্বোধন করেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শাহ কামাল আকন্দ।
এ সময় ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি ছুটিতে সারাদেশের মত ময়মনসিংহের বিভিন্ন এলাকার মানুষজন কর্মহীন হয়ে নতুন করে বেকার হয়ে পড়ে। এছাড়া দোকানপাঠ, ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন, সেলুনসহ সকল কর্মমুখি প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় বেকার হওয়ার সংখ্যা বেড়েই চলছে। এ সব বেকার ও অসহায়দের পাশে সরকার প্রতিনিয়ত খাদ্য সহায়তা বিতরণ করে আসছে। সরকারিভাবে খাদ্য সহায়তার পাশপাশি পুলিশ সুপার আহমার উজ্জামান মানবিক দৃষ্টিকোণ থেকে অসহায়, বেকার, দুস্থ, কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা দিয়ে আসছে। জেলা পুলিশ নিজস্ব অর্থায়নে এই সব খাদ্য সহায়তা বিতরণ করে আসছে। ইতিমধ্যেই প্রায় সাড়ে তিন হাজার মানুষকে খাদ্য সহায়তা দেয় বলে ওসি শাহ কামাল আকন্দ জানান। এছাড়াও বিভাগীয় নগরীতে ভাসমান ছিন্নমূল মানুষদেরকে রাতে রাস্তায় রাস্তায় ঘুরে টানা দশদিন রান্না করা খাবার বিতরণ করা হয়।
বিভাগীয় শহর ছাড়াও জেলা পুলিশ বিভিন্ন উপজেলায় পুলিশ সুপারের নির্দেশনায় অসহায়দের খাদ্য বিতরণ করছে। এরই অংশ হিসাবে শনিবার দুপুরে ত্রিশাল পৌরসভার আব্দুল খালেক জামে মসজিদের সামনে দেড় শতাধিক অসহায়, বেকার, দুস্থ, কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা ও শিশু কিশোরদের মাঝে বিতরণ করেন। ওসি শাহ কামাল আকন্দ আরো জানান, আসছে ঈদুল ফিতরে জেলা পুলিশের কেনাকাটায় অর্থ সাশ্রয় করে এই খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।
এ সময় ডিবির এসআই দেবাচীষ সাহা, ময়মনসিংহ সংবাদপত্র শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক আ ন ম ফারুক, সাংবাদিক খোরশেদুল আলম মুজিব, মেডিকেল শিক্ষার্থী ফাউজিয়া ফারাহ নিসা সহ জেলা পুলিশের অন্যান্যরা উপস্থিত ছিলেন। খাদ্য সহায়তা বিতরণশেষে সহায়তা নিতে আসা অসহায়দের সাথে থাকা দেড় শতাধিত শিশু কিশোরদের মাঝে ঘুড়ি বিতরণ করা হয়। এ সম্পর্কে তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে অঘোষিত লকডাউনে শিশু কিশোররা যাতে ঘুড়ি উড়ানোর মধ্য দিয়ে স্বাচ্ছন্দে নিজ এলাকায় অবস্থান করে সেই লক্ষ নিয়েই ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে ঘুড়ি বিতরণ করা হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০