আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জুলাই, ২৭, ২০২০, ৯:২৩ পূর্বাহ্ণ




ময়মনসিংহের ছয় জেলার সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে প্রনোদনার চেক বিতরণ

তাইজুল ইসলাম জুয়েল :সাংবাদিকরা দিন-রাত নিরলসভাবে জীবনের ঝুঁকি নিয়ে উদারভাবে তথ্য সংগ্রহ করে প্রচার চালিয়ে যাচ্ছেন”। করোনাকালিন পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ তহবিল থেকে ময়মনসিংহের সাংবাদিকদের সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য এসব কথা বলেন বাংলাদেশ সরকারের তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান এমপি। বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে আজ বিশ্ব থমকে দাড়িঁয়েছে।এমন পরিস্থিতিতে ঘর থেকে মানুষজন বের হচ্ছে না। এমনকি এখন সরকারি বেসরকারি অফিস- আদালত ও প্রতিষ্ঠান চালু হলেও বন্ধ রয়েছে স্কুল কলেজ শিক্ষা -প্রতিষ্ঠান। আর এই পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা দিন- রাত নিরলসভাবে কাজ করে চলছেন। এমনকি অনেক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্ণধারও কর্মীদের বেতন ও খরচ দিতে হিমশিম খাচ্ছে আবার অনেক সাংবাদিক কর্মহীন হয়ে পরেছে।
এমন পরিস্থিতিতে সাংবাদিকদের সাহায্যের জন্য বিশেষ তহবিল গঠন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি বলেছেন, করোনায় এই মহামারীতে সাংবাদিকরাই হচ্ছে প্রথম সারির যোদ্ধা। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সকলকে সমান চোখে দেখেন বলেই দল মত নির্বিশেষে সকল সাংবাদিকদের সহায়তা করে যাচ্ছেন।
তিনি রবিবার বিকেলে বিএফএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহযোগিতা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন আয়োজিত বৃহত্তর ময়মনসিংহের ছয় জেলার সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে বরাদ্ধকৃত প্রনোদনার চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি ডিজিটাল আইন সম্পর্কে বলেছেন, সরকার কাউকে শায়েস্তা করার জন্য, কাউকে হেনস্থা করার জন্য বা কারো উপর ব্যবস্থা গ্রহনের জন্য করেছে একথা ঠিক না। আমাদের এরকম কোন ইর মোটিভ নাই। কারন সরকার অতন্ত্য সতর্কতার সাথে চিন্তা করে আমাদের কোন ভুল সিদ্ধান্ত জাতিকে মানুষকে কিংবা কোন ব্যক্তিকে আঘাত করুক সরকার এটা চায় না, প্রধানমন্ত্রী এটা চায় না।
ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিমের সভাপতিত্বে এবং বিএফইউজে’র কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক অমিত রায় এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিটি মেয়র ইকরামুল হক টিটু, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, টাঙ্গাইল প্রেসকাবের সভাপতি জাফর আহমেদ, জামালপুর প্রেসকাবের সাধারণ সম্পাদক লুফর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে ময়মনসিংহ জেলার ৭১ জনসহ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ৬ জেলার শেরপুর, জামালপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও ময়মনসিংহ) ১৮৩ জন সাংবাদিকের মাঝে প্রত্যেককে দশ হাজার টাকার চেক তুলে দেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০