শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ -|- ১৫ই চৈত্র, ১৪৩০-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

মেহেদীর রঙ না মুছতেই ডাকাতের গুলিতে প্রবাসী যুবক নিহত

প্রকাশিত হয়েছে- বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০
||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১২, ২০২০, ৭:৫৫ অপরাহ্ণ

মেহেদীর রঙ না মুছতেই ডাকাতের গুলিতে প্রবাসী যুবক নিহত

মেহেদীর রঙ না মুছতেই ডাকাতের গুলিতে প্রবাসী যুবক নিহত
কক্সবাজারের পেকুয়ায় ডাকাতের গুলিতে নিহত প্রবাসী নুরুন নবী।

কক্সবাজারের পেকুয়া উপজেলার দূর্গম পাহাড়ি এলাকায় প্রবাসীর বাড়িতে লুটপাট চালিয়েছে সংঘবদ্ধ সসস্ত্র ডাকাত দল। এসময় ডাকাতদলের ছোঁড়া গুলিতে সদ্যবিবাহিত মালয়েশিয়া প্রবাসী এক যুবক নিহত হয়েছে। একই ঘটনায় নিহতের মা ও ছোটভাই গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। মঙ্গলবার (১১ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নের দূর্গম পাহাড়ি সাপেরগারা এলাকায় ঘটনাটি ঘটে।

গুলিতে নিহত প্রবাসী মো. নুরুন নবী (৩২) ওই এলাকার মো: হাসান শরীফের ছেলে। হাতে মেহেদীর রং মুছার আগে তরুণের মৃত্যু নববধূ ও পরিবারকে স্তব্ধ করেছে।নিহতের বড়ভাই ফরিদুল আলম বলেন, মঙ্গলবার দুপুরে তার শ্বশুরবাড়ি থেকে পাঁচজন অতিথি বেড়াতে আসেন। মেহমানদের রাত সাড়ে ৭টার দিকে বিদায় জানিয়ে আমি ঘরে ফিরছিলাম। সেসময় মুখোশ পরিহিত বেশ কয়েকজন যুবক আমাকে পেছন থেকে ঝাপটে ধরে। হাত-পা বেঁধে তারা আমাকে উপর্যপুরি মারধর করে মাটিতে ফেলে রাখে। এসময় ৮-১০ জনের একটি ডাকাত দল তাদের বসতঘরে প্রবেশের চেষ্টা চালিয়ে প্রথম দফায় ব্যর্থ হয়। পরে ডাকাত দলটি বাড়ির পিছনে রান্নাঘরের দরজা ভেঙে বাড়িতে ঢুকে পড়ে। এসময় বাধা দেওয়ার চেষ্টা করলে ডাকাতদল এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে আমার ভাই নুরুন নবী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। গুলি এবং ধারালো অস্ত্রের কোপে মা হাজেরা খাতুন (৮০) ও ছোটভাই মোজাম্মেল (২২) গুরুতর আহত হয়েছে। পরে বেশ কিছুক্ষণ ধরে প্রবাসীর বাড়িতে তাণ্ডব চালিয়ে সংঘবদ্ধ ডাকাতদল গহীণ পাহাড়ের দিকে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা ডাকাতির সংবাদটি পেকুয়া থানা পুলিশকে অবহিত করে। পুলিশ স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে গুলিতে নিহত নুরুন নবীর মরদেহ উদ্ধার করে এবং আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। প্রবাসীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণের প্রক্রিয়া চলছে বলে ওসি জানান।

নিহতের ভাতিজা দেলোয়ার হোসেন জানান, এক মাস পূর্বে চাচা নুরুন নবী মালয়েশিয়া থেকে দেশে ফেরেন। গত রবিবার তার বিয়ে হয়।

টিকে ওয়েব ইন