আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জুন, ২২, ২০২০, ১১:৩২ অপরাহ্ণ




মানুষকে জাগাতে বার্তা আর বাঁচাতে ঘরে ঘরে ত্রাণ নিয়ে যান সোহান

নিজস্ব প্রতিবেদক ঃ
কোভিড-১৯ সম্পর্কে মানুষকে জাগাতে বার্তা নিয়ে মাঠে নামে যোবায়ের সোহান। শহরে প্রথম পিভিসি প্যানায় হাত থোকার পদ্ধতি, মাস্ক ব্যবহারের উপকারিতা, বাঁচতে হলে মানতে হবে স্বাস্থ্যবিধি এমন বার্তা নিয়ে ময়মনসিংহের গৌরীপুরে পাড়া-মহল্লায় হাজির হন সোহান।
স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য সাবান দিয়ে হাত ধোয়ার জন্য পাড়ার প্রতিটি টিউবওয়েলকে হ্যান্ডওয়াশের জন্য উপযুক্ত করেন। তিনি প্রতিটি নলকূপে সার্বক্ষনিক সাবান রাখার ব্যবস্থাও করে দেন। তিনি গৌরীপুর পৌরসভার সুযোগ্য কাউন্সিলর মোঃ আব্দুল হালিম এর পুত্র। সোহান বাংলাদেশ তাঁতীলীগ গৌরীপুর পৌর শাখার আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।
তার ব্যক্তিগত উদ্যোগে এলাকার দরিদ্র ও অসহায় পরিবারের সদস্যদের মাঝে মাস্ক বিতরণ করেন। হাত ধোয়ার জন্য দেন সাবান। জীবানুনাশক স্যানেটাইজার, হ্যান্ডওয়াশও বিতরণ করেন।
গৌরীপুরের প্রথম ফেসবুক গ্রুপ রাজ গৌরীপুর বয়েজ এর মাধ্যমে মানুষকে প্রতিদিনের করোনা আপডেটসহ গৌরীপুরের সাংবাদিকদের প্রতিদিনের খবর পৌঁছে দিয়ে সহযোগিতা করেন যোবায়ের সোহান।
করোনা মহামারীতে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছে দেন ত্রাণ সামগ্রী। বিপদগ্রস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ানো, গণসচেতনতা তৈরি, পাড়ার অলি-গলিতে জীবানুনাশক স্প্রে, ত্রাণ সামগ্রী নিয়ে ঘরেঘরে পৌঁছে দেয়ার কাজ মানবিক তাগিদে কাজ করে যাচ্ছেন তিনি। শুধু তাই নয়, রাস্তার চলাচলকারী ও এলাকায় আগমনকারী মানুষের জীবনকে জীবানুমুক্ত রাখতে এবার ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন এই তরুণ যুবক। রাস্তায় অটোরিকশা যোগে দিনে-রাতে ৬বার স্প্রে করছেন করোনা ভাইরাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানো করোনাযোদ্ধা মোঃ যোবায়ের সোহান। (বিভিন্ন সংগঠনের কার্যক্রমে সক্রিয় ছিলেন সোহান- তৃতীয় পর্বে)।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০