আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : মার্চ, ৩০, ২০২০, ৬:৪৯ অপরাহ্ণ




বিশ্ব স্বাস্থ্য সংস্থাও আমাদের প্রশংসা করেছে : স্বাস্থ্যমন্ত্রী

বাহাদুর ডেস্ক :

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘ বাংলাদেশের কাজের প্রশংসা করেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমরা চাইব চিকিৎসার বাইরে যেন কেউ না থাকে।

সোমবার দুপুরে করোনাভাইরাস সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে তিনি এই কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‘আমাদের ইতিমধ্যে ১১টি ল্যাব কাজ করছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি আরও ১৭টি নতুন ল্যাব স্থাপন করব। যাতে চিকিৎসা করতে পারে, তাড়াতাড়ি পরীক্ষা করতে পারে। টেকনিশিয়ান ও অন্যান্য যারা স্যাম্পল কালেকশন করে তাদের বিশেষভাবে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। কাজেই পরীক্ষার পরিধি আমরা বৃদ্ধি করেছি।’ স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং জাতিসংঘ আমাদের কাজের প্রশংসা করেছে। আমরা চাইব চিকিৎসার বাইরে যেন কেউ না থাকে।’

তিনি বলেন, ‘চিকিৎসক ও নার্সরা ভালো কাজ করছেন। আমি আহ্বান করব সবাই যেন যার যার কর্মস্থলে উপস্থিত থাকেন।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘মিডিয়াকে বলতে চাই, আপনারা সুন্দর কাজ করছেন, তথ্য দিচ্ছেন। কিন্তু এমন কোনো তথ্য দেবেন না, যার মাধ্যমে দেশবাসী আতঙ্কিত হয়। এ তথ্য দেয়াও ঠিক না যে অভাব রয়েছে। আমাদের চিকিৎসার কোনো অভাব নেই। কিটের কোনো অভাব নেই, পরীক্ষারও যথেষ্ট ব্যবস্থা করেছি। পিপিইরও আর অভাব নেই। কাজেই এই তথ্যগুলো দিলে মানুষ আশ্বস্ত হবে। আমাদের দেশ এখন ভালো আছে, নিরাপদে আছে।’

তিনি বলেন, বাংলাদেশ যেহেতু আগে থেকে প্রস্তুতি নিয়েছিল, তাই মনে করি তাড়াতাড়ি ব্যবস্থা করতে পেরেছি। ঘাবড়ানোর প্রয়োজন নেই।

তিনি আরও জানান, দেশের বিভিন্ন হাসপাতালে ২০০টি নতুন আইসিইউ ইউনিট তৈরি করা হয়েছে; যার মধ্যে ভেন্টিলেটর ও ডায়ালাইসিসের সুবিধাও রয়েছে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০