মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশেষ অভিযানে নামছে পুলিশ

প্রকাশিত হয়েছে- বুধবার, ৩০ মার্চ, ২০২২
বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : মার্চ, ৩০, ২০২২, ৬:২৩ অপরাহ্ণ

ছিনতাইকারী ও অজ্ঞানপার্টির বিরুদ্ধে বিশেষ অভিযানে নামার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আসন্ন পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান ডিএমপির গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।

ডিএমপি মিডিয়া সেন্টারে সম্মেলনে ডিবির এই কর্মকর্তা বলেন, ‘রোজা ও ঈদকে সামনে রেখে ছিনতাইকারী, অজ্ঞানপার্টির সদস্যরা সক্রিয় হয়। ডিএমপি কমিশনার নির্দেশ দিয়েছেন। তাদের গ্রেফতারে আমরা বিশেষ প্রোগ্রাম (অভিযান) শুরু করতে যাচ্ছি।’

সন্দেহভাজন ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক চিকিৎসক মৃত্যুর ঘটনার পরই এমন সিদ্ধান্ত এলো। গত কয়েক মাস ধরেই রাজধানীতে বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটছে। ছিনতাইয়ের সময় হত্যা, ছুরিকাঘাতসহ নিজেদের মধ্যে বিভেদে খুনোখুনির ঘটনাও ঘটছে।

উল্লেখ্য, গত ২৭ মার্চ ভোরে রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ায় আলোচিত দন্ত চিকিৎসক আহমেদ মাহী বুলবুলকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। তার কাছে যে টাকা ছিল, সেগুলো নিতে না পারলেও ছিনতাইয়ের উদ্দেশেই এ ছুরিকাঘাত করা হয়েছে বলে ধারণা পুলিশের।

বুলবুলকে ছুরিকাঘাতের পরই ঘটনাস্থলে অটোরিকশা ও বাস চলে আসায় ছিনতাইকারীরা পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীদের ভাষ্য।

এ ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা পুলিশের মিরপুর শাখা।

তাদের গ্রেফতারের পর গোয়েন্দা শাখা জানায়, ছিনতাইয়ের লক্ষ্যে ওইদিন পাঁচজন জড়ো হয়েছিল। প্রথমে বুলবুলের সঙ্গে থাকা একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা।পরে টাকা নিতে চাইলে বাধা দেন বুলবুল। ওই সময় তার ডান পায়ের উরুতে ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা। অতিরিক্ত রক্তক্ষরণে বুলবুলের মৃত্যু হয়েছে বলে ধারণা গোয়েন্দা পুলিশের।