আজ মঙ্গলবার ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুর বিশ্ব বই দিবস পালিত কোতোয়ালির ওসি তদন্ত আনোয়ার রেঞ্জে শ্রেষ্ট পুলিশ পরিদর্শক কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শরাফ উদ্দিন খান পাঠান আর নেই গৌরীপুরে কন্দাল ফসল চাষ বিষয়ক কৃষক প্রশিক্ষণ গৌরীপুরে ইউপি মেম্বারেই বন্ধ করে দিলো দু’টি পরিবারের চলাচল রাস্তা! ভালুকা মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জেলায় শ্রেস্ট ওসি হিসেবে পুরস্কৃত স্বপদে ফিরলেন গৌরীপুরের সাময়িক বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান রুবেল! গৌরীপুরে অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে ব্যবসায়ীদের প্রতিবাদ কোতোয়ালির পুলিশ পরিদর্শক তদন্ত আনোয়ার জেলায় শ্রেষ্ট পুলিশ পরিদর্শক
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১, ২০২১, ৬:৫২ অপরাহ্ণ




বিপুল উৎসাহ উদ্দীপনায় গৌরীপুর বই উৎসব!

মোখলেছুর রহমান, স্টাফ রির্পোটার
ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার (১ জানুয়ারি/২০২১) বিপুল উৎসাহ উদ্দীপনায় বই উৎসবে ৭লাখ ৮৮হাজার ৪৯৬টি বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বিপুল উৎসাহ ও বর্ণাঢ্য আয়োজনে পৌর শহরের পৌর মডেল, শেখ লেবু স্মৃতি, নতুনবাজার, জাগরণী, সূযরবালা, সতিষা, বালুয়াপাড়া, রামগোপালপুর, নওয়াগাঁও, গোবিন্দনগর, পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রতিভা মডেল স্কুলসহ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে মাস্ক পরিহিত শিক্ষার্থীদের হাতে বই উৎসবে বই তুলে দেয়া হয়।
উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন জানান, ২০২০ মুজিববর্ষে প্রাথমিক বিভাগের ১৭৭টি সরকারি, ৭২টি কিন্ডারগার্টেন, ৬টি বেসরকারি ও ৮টি এনজিও পরিচালিত প্রাথমিক বিদ্যালয়। এসব প্রতিষ্ঠানের জন্য ২লাখ ৯৮হাজার ৫শ বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল আলম জানান, মাধ্যমিক পর্যায়েও ৩৮টি উচ্চ বিদ্যালয়, ১৭টি মাদরাসা, সরকারি দু’টি ও বেসরকারি ৩টি কারিগরী বিদ্যালয়, ৩২টি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসায় ৪লাখ ৯১হাজার ৭৮২টি নূতন বই প্রদান করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন আরো জানান, ২৬৩টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাক প্রাথমিকে ৬হাজার, প্রথম শ্রেণিতে ৪০হাজার ৫শ, দ্বিতীয় শ্রেণিতে ৩৯হাজার, তৃতীয় শ্রেণিতে ৭২হাজার, চর্তুথ শ্রেণিতে ৬৬হাজার ও ৫ম শ্রেণিতে ৬০হাজার বই বিতরণ করা হয়েছে। উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার কমল কুমার রায় জানান, মাদরাসা পর্যায়ে প্রথম শ্রেণিতে ১১হাজার ১শ, দ্বিতীয় শ্রেণিতে ৯হাজার ৩শ, তৃতীয় শ্রেণিতে ১০হাজার ৮শ, চর্তুথ শ্রেণিতে ৯হাজার ৪৪০টি, ৫ম শ্রেণিতে ৮হাজার ৬৪০টি, ষষ্ঠ শ্রেণিতে ১৬হাজার ১শ, সপ্তম শ্রেণিতে ১৪হাজার ৪২০টি, অষ্টম শ্রেণিতে ১৩হাজার ৮৬০টি ও নবম শ্রেণিতে ১৪হাজার ৯৬০টি বই বিতরণ করা হয়েছে। মাধ্যমিক পর্যায়ে ষষ্ঠ শ্রেণিতে ১লাখ ২হাজার ৫৫০টি, সপ্তম শ্রেণিতে ৯২হাজার ৪শ, অষ্টম শ্রেণিতে ৮৪হাজার ৪২০টি ও নবম শ্রেণিতে ৮৫হাজার ১২০টি বই বিতরণ করা হয়েছে। কারিগরী পর্যায়ে ১৩হাজার ৫৩৩টি ও ট্রেডভিত্তিক ৫হাজার ১৩৯টি বই বিতরণ হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০