শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বারহাট্টায় গৌরীপুরের স্বজনদের উদ্যোগে বন্যাদুর্গত দেড় শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত হয়েছে- বুধবার, ৬ জুলাই, ২০২২
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জুলাই, ৬, ২০২২, ৮:৪৫ অপরাহ্ণ

নেত্রকোণার বারহাট্টায় বন্যাদুর্গতদের মাঝে গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশ ও রক্তদান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বারহাট্টা করোনেশন কৃষ্ণ প্রসাদ সরকারি উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে ও আশপাশের এলাকার দেড় শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। বুধবার (৬জুলাই/২০২২) অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে এসব উপকরণ তুলে দেন প্রধান অতিথি বারহাট্টা করোনেশন কৃষ্ণ প্রসাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল মালেক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৌরীপুর স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন। স্বাগত বক্তব্য রাখেন গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সমন্বয়ক মো. আশিকুর রহমান রাজিব। বিশেষ অতিথি দৈনিক যুগান্তরের নেত্রকোণা প্রতিনিধি ও যমুনা টেলিভিশনের মো. কামাল হোসাইন মুঠোফোনে যুক্ত হন। তিনি বলেন, সংবাদ ও সাংবাদিকতার জগতে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন সাহসী ভূমিকা রাখছে। স্বজন সমাবেশের এসব মানবিক কার্যক্রম দৃষ্টান্ত হয়ে থাকবে। তাদের নিজস্ব উদ্যোগে এ কার্যক্রম ভূয়শী প্রশংসার দাবি রাখে। বৈরী প্রকৃতি ও বৃষ্টির কারণে সরাসরি যুক্ত হতে না পারায় আমি ব্যথিত।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বারহাট্টা করোনেশন কৃষ্ণ প্রসাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৈযদ আব্দুর রউফ, পিযুষ কান্তি গুণ, ঝুটন চন্দ্র পাল, গৌরীপুর যুগান্তর প্রতিনিধি ও মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, বারহাট্টা যুগান্তর প্রতিনিধি মাসুদুর রহমান খান, উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ। ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন স্বজন শামীম আনোয়ার, তাসাদদুল করিম, রক্তদান ফাউন্ডেশনের নিলয় খান, ইউসুফ হোসেন, রমজানুর আহমেদ নাজিম, জাহিদ হাসান লিখন, শারিয়ার ইমন পায়েল, সুস্মিতা তাইসিন শৈলী।

প্রত্যেক পরিবারকে ৫ কেজি চাল, ডাল, আলু, চিনি, সেমাই, তেল, লবন ও মুড়ি দেয়া হয়। প্রথম দিনে ৩টি স্থানে ১শ ৭৮জনের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ জানান, এ কার্যক্রম অব্যাহত থাকবে।