আজ বৃহস্পতিবার ১৪ই চৈত্র, ১৪৩০, ২৮শে মার্চ ২০২৪

শিরোনাম:
খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের ইফতার ও দোয়া মাহফিল
তাসাদদুল করিম || ওয়েব ইনচার্জ, দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ১৪, ২০২৩, ৭:১১ অপরাহ্ণ




বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হলেন নায়িকা জ্যোতিকা জ্যোতি!

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালন নিযুক্ত হলেন নায়িকা জ্যোতিকা পাল জ্যোতি। তিনি এ পদে দুই বছরের দায়িত্ব পালন করবেন। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়নের হতিয়র গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক নিতাই চন্দ্র পাল ও পূর্ণিমা রাণী পাল দম্পতির কন্যা।

তাকে চুক্তিতে এ নিয়োগ দিয়ে সোমবার (১৩ মার্চ ২০২৩) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।
প্রজ্ঞাপন বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধিনমালা, ১৯৯২ এর বিধি-৩ (ঘ) অনুযায়ী এ নিয়োগ দেওয়া হয়েছে। আয়না চলচ্চিত্রের মধ্য দিয়ে ২০০৫ সালে জ্যোতিকা জ্যোতির প্রথম ছায়াছবি মুক্তি পায়। এরপর তিনি বেলাল আহমেদের নন্দিত নরকে এবং তানভীর মোকাম্মেলের রাবেয়া চলচ্চিত্রে উল্লেখযোগ্য ভূমিকায় অভিনয় করেন। পরবর্তীসময় তার অভিনীত তানভীর মোকাম্মেলের জীবনঢুলী ও আজাদ কালামের বেদেনী চলচ্চিত্র দুটি মুক্তি পায়।

জ্যোতি অভিনীত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ব্রেক আপ। ২০১০ সালের শুরুর দিকে এ সিনেমায় অভিনয় করেন তিনি। ২০০৪ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায় সেরা দশে স্থান করে নিয়েছিলেন জ্যোতিকা জ্যোতি।
আনন্দমোহন কলেজ থেকে ইংরেজিতে স্নাতকোত্তর করেছেন তিনি। স্নাতকোত্তরে অধ্যয়নকালীন তিনি ময়মনসিংহের বহুরূপী থিয়েটারে যোগ দেন। তবে এ নাট্যদলের হয়ে মঞ্চে ওঠার সুযোগ হয়নি তার।

অভিনয়ের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ময়মনসিংহের মেয়ে জ্যোতি। বর্তমানে তিনি দলটির বন ও পরিবেশ উপ কমিটিতে আছেন। ২০১৬ সালে ময়মনসিংহ-৩ আসনে উপনির্বাচনের অংশ নেওয়ার জন্য মনোনয়ন কিনেছিলেন জ্যোতি। পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নৌকার টিকিট চেয়েছিলেন এ অভিনেত্রী।
অভিনয়ের পাশাপাশি নিজ এলাকায় মানবিক ও সামাজিক নানা কর্মকাÐেও অংশ নিচ্ছেন। নিজের এলাকার রাস্তা-ঘাটের উন্নয়ন ও শীর্তাত মানুষের পাশে দাঁড়ান এ অভিনেত্রী। বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসাবে ২০২১সনের ১১ সেপ্টেম্বর নিজের জন্মদিনে যাত্রা করেন ‘খনা অর্গানিক’। এ প্রতিষ্ঠান থেকে শাকসবজি, দেশীয় ফল, ভোজ্যতেল, দুগ্ধজাত পণ্য, চাল, বাদামজাতীয় পণ্য, পোল্ট্রি আইটেম, শুঁটকি মাছ, নদী বিলের ছোট মাছ-বড় মাছসহ আরও অনেক পণ্যের সরবরাহ করা হয়।
এদিকে এ অভিনেত্রীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজ নির্বাচনী এলাকার নেতাকর্মী, সমর্থক ও শোবিজের ভক্তরাও স্ট্যার্টাস দিচ্ছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১